সকাল ৮:৩০, মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং
/ দাবা / সাব-জুনিয়র দাবা
সাব-জুনিয়র দাবা
এপ্রিল ২৯, ২০১৮

সাইফ পাওয়ার ব্যাটারি ৩৭তম জাতীয় সাব-জুনিয়র (অনুর্ধ্ব-১৬) দাবা চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠান আজ রোববার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। এশিয়ান দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক মিঃ হিশাম আল তাহির প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা। অনুষ্ঠানে উপস্থিাত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি গাজী সাইফুল তারেক ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম।

ওপেন বিভাগে ৩২টি জেলা এবং ঢাকা শহরের এবং বালিকা বিভাগে ২২টি জেলা ও ঢাকা শহরের ৩৯ জন খেলোয়াড় অংশ নিচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে পর দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ওপেন বিভাগে গতবারের চ্যাম্পিয়ন ফিদে মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, গতবারের রানার-আপ সুব্রত বিশ্বাস, নাইম হক, স্বর্নাভো চৌধুরী, সাদনান হাসান দিহান, অমিত বিক্রম রায় ও মনন রেজা নীড়, দিবাকর দিব্য, মোর্তুজা মাহথির ইসলাম, নাফিম আল করীম, মাহিন আহমেদ শুভসহ ২১ জন খেলোয়াড় পূর্ণ ২ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। বালিকা বিভাগে গতবারের চ্যাম্পিয়ন নোশিন আঞ্জম, জান্নাতুল ফেরদৌস, ওয়ালিজা আহমেদ, সামিহা চৌধুরী ও তাসনিয়া তারান্নুম অর্পাসহ ৭ জন খেলোয়াড় পূর্ণ দুই পয়েন্ট করে নিয়ে পেয়েছেন।

আগামীকাল সোমবার বিকেল সাড়ে তিনটায় জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলায় দাবা ক্রীড়া কক্ষে তৃতীয় রাউন্ডের খেলা হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :