সকাল ৯:২৪, সোমবার, ২১শে মে, ২০১৮ ইং
/ কমন‌ওয়েলথ গেমস / শ্যূটার বাকি-শাকিলকে নিয়ে বিজয় র‌্যালি
শ্যূটার বাকি-শাকিলকে নিয়ে বিজয় র‌্যালি
এপ্রিল ১৬, ২০১৮

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে রূপা জয়ের পর দুই শ্যূটার আবদুল্লাহ হেল বাকি ও শাকিল আহমেদ ভাসছেন অভিন্দনে। অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট, ব্রিসবেন থেকে শুরু করে দেশের সব জায়গায় চলছে দুই শ্যূটারের বন্দনা। পহেলা বৈশাখের সকালে ব্রিসবেনে প্রবাসী বাঙালিরা শ্যূটারদের নিয়ে নববর্ষ উদযাপন করেন।

ঢাকার রমনা বটমুলের পরিবেশটা যেন শ্যূটারদের ব্রিসবেনে দিয়েছেন প্রবাসী বাঙালিরা। রৌপ্যজয়ী বাকি ও শাকিলরা দেশে ফিরেছেন। তাদের ফেরার পর একটি বিজয় র‌্যালি আয়োজনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ শ্যূটিং স্পোর্টস ফেডারেশন। বিকেলে বাকি-শাকিলদের নিয়ে বিজয় র‌্যালি শুরু হবে গুলশান-১ এর শ্যূটিং ফেডারেশন কার্যালয় থেকে। হাতিরঝিল হয়ে গুলশান-১ দিয়ে র‌্যালি যাবে গুলশান-২ এ। তারপর শ্যূটিং ফেডারেশনের সামনে এসে শেষ হবে বিজয় র‌্যালি।

ফেডারেশন সূত্রে জানা গেছে, রৌপ্যজয়ী দুই শ্যূটারের জন্য বড় সংবর্ধনা আয়োজন করবে তারা। এ র‌্যালিটি আসলে তাদের দেশে ফেরার পর তাৎক্ষণিক আনন্দ হিসেবে। সংবর্ধনা অনুষ্ঠানেই বাকি-শাকিলদের হাতে তুলে দেয়া হবে ফেডারেশন ঘোষিত সাত লাখ টাকা করে পুরস্কার। এর বাইরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও তাদের ঘোষণা অনুযায়ী পাঁচ লাখ টাকা করে পুরস্কার দেবেন দুই শ্যূটারকে।

বাকি ১০ মিটার এয়ার রাইফেলে ও শাকিল ৫০ মিটার পিস্তলে রৌপ্য জেতেন। গোল্ড কোস্টে শেষ হয়েছে কমনওয়েলথ গেমস। বাংলাদেশ এই গেমসে ছয় ডিসিপ্লিনে দল পাঠালেও অংশ নিতে পারেননি দুই বক্সার। বক্সিং কোচের ব্যর্থতায় না খেলেই গোল্ড কোস্ট থেকে ফেরত আসতে হয়েছে বক্সারদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :