রাত ৩:৩৬, বুধবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / রোনালদো‌ও জেতাতে পারেনি রিয়ালকে
রোনালদো‌ও জেতাতে পারেনি রিয়ালকে
এপ্রিল ৮, ২০১৮



মাদ্রিদ ডার্বিতে রিয়াল কিংবা অ্যাথলেটিকো কেউ জেতেনি। তাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আবারও অ্যাথলেটিকো মাদ্রিদকে হারাতে ব্যর্থ হল রিয়াল মাদ্রিদ। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করে নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ড্র করেছে জিনেদিন জিদানের দল। আজ রোববার মাদ্রিদের দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এই নিয়ে টানা পাঁচ মৌসুমে ঘরের মাঠে লিগের ম্যাচে অ্যাথলেটিকো হারাতে ব্যর্থ হল রিয়াল।

নিজেদের মাঠে ১০ মিনিটে খুব কাছ থেকেও অ্যাথলেটিকোর গোলকিপারকে ফাঁকি দিতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। এর দশ মিনিট পর রোনালদোর বুলেট গতির শট ক্রসবারের ওপর দিয়ে পাঠিয়ে দেন ওবলাক। ২৮ মিনিটে খুব কাছ থেকে নেওয়া রাফায়েল ভারানের শট ঠেকিয়ে আবার অতিথিদের ত্রাতা স্লোভেনিয়ার এই গোলকিপার।

পরের মিনিটে দিয়েগো কস্তার গোল প্রচেষ্টা কর্নারের বিনিময়ে রক্ষা করেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। ম্যাচে এটাই অ্যাথলেটিকোর প্রথম সত্যিকারের সুযোগ।

খেলার ৫৩ মিনিটে এগিয়ে যায় রিয়াল। গ্যারেথ বেলের নিখুঁত ক্রস থেকে দারুণ এক শটে এবার ওবলাককে ফাঁকি দিয়ে জালে বল পাঠান ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে গোল হজমের পর যেনো খোলস ছেড়ে বের হয় অ্যাথলেটিকো। ৫৭ মিনিটে সমতা ফেরায় অতিথিরা। গ্রিজমানের বাড়ানো বলে ভিতোলোর গোলের চেষ্টা কোনোমতে ঠেকিয়ে দেন নাভাস। ফিরতি বল জালে জড়িয়ে ম্যাচে সমতা ফেরান গ্রিজমান।

চ্যাম্পিয়ন্স লিগের জন্য রোনালদোর জীবনী শক্তি বাচিয়ে রাখার জন্য বোধহয় ৬৩ মিনিটে তুলে নিয়ে করিম বেনজেমাকে মাঠে নামান জিদান। তাতে‌ও ভাগ্য ফেরেনি তাদের। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে দু’দল।

এতে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। আর সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে রিয়াল আছে তৃতীয় স্থানে। এদিকে, শীর্ষ দল বার্সেলোনার সংগ্রহ ৭৯ ৬৪।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :