রাত ১০:১৫, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / রিয়াল-বায়ার্ন সেমিফাইনালে
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
রিয়াল-বায়ার্ন সেমিফাইনালে
এপ্রিল ১২, ২০১৮

ইনজুরি সময়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর পেনাল্টি গোলের সুবাদে দ্বিতীয় লেগে হারের পরও জুভেন্টাসকে বিদায় করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠলো রিয়াল মাদ্রিদ। ফিরতি লেগে ৩-১ গোলে জিতলেও দুই লেগ মিলে ৪-৩ ব্যবধানে পিছিয়ে পড়ে বিদায় নেয় ইটালিয়ান জায়ান্টরা। অন্যম্যাচে, সেভিয়ার সাথে গোলশূণ্য ড্র করেও, প্রথম লেগের ২-১ ব্যবধানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করলো জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ।

অনেক উত্তেজনা, নাটক আর জিয়ানলুইজি বুফনের লাল কার্ডের পর বদলি গোলরক্ষককে ফাঁকি দিয়ে আরো একবার রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নিয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে নিজের দেড়শ’তম ম্যাচে রিয়াল মাদ্রিদকে জয় উপহার দিলেন পর্তুগিজ এই মহাতারকা।

অথচ আরেকটি ইতালিয়ান বীরত্ব গাঁথাই যেনো লেখা হতে যাচ্ছিলো সান্তিয়াগো বার্নাব্যুতে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই রিয়াল রক্ষণের ভুলে বল পেয়ে বার্নাব্যুর ৭০ হাজার দর্শককে স্তব্ধ করে দেন মারিও মানজুকিচ।

দশ মিনিটের মধ্যেই ম্যাচে সমতা ফেরাতে পারতো রিয়াল। কিন্তু ইতালিয়ানদের রক্ষণের কাছে হার মানতে হয় রোনালদো-গ্যারেথ বেলদের। একের পর এক আক্রমণে ঘরের সমর্থকদের মুখে হাসিও ফোটাতে পারেননি রিয়ালের নামিদামি খেলোয়াড়রা। বরং ৩৭ মিনিটে মানজুকিচের দ্বিতীয় গোলে ব্যবধান আরো বাড়ায় জুভেন্টাস।

৬০ মিনিটে ব্লেইজ মাতুইদি আরও এক গোল করলে দুই লেগ মিলে গোল গড় সমান ৩-৩-এ আসে। শেষ চারে খেলতে হলে আর একটি গোল করতে হবে যে কোনো দলকে।

অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ানোর অপেক্ষায় থাকা দর্শকরা নড়েচড়ে বসেন ৯৩ মিনিটে লুকাস ভাসকুয়েজকে পেছন থেকে ফাউল করার অপরাধে রিয়াল পেনাল্টি পেলে। ক্ষোভে ফেটে পড়েন জুভেন্টাস খেলোয়াড়রা। উত্তেজনা আর রেফারির সাথে তর্কের এক পর্যায়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জুভেন্টাস অধিনায়ক জিয়ানলুইজি বুফনকে। টেলিভিশন রিপ্লে অবশ্য পরে স্পষ্ট করে ফুটবলের আইনে রেফারির সিদ্ধান্ত যথার্থই ছিলো।

টানটান উৎকন্ঠার পর দুর্দান্ত এক গোলে দলকে জিনেদিন জিদানের শিষ্যদের সেমিতে টেনে নিয়ে যান পর্তুগিজ তারকা রোনালদো।

এদিকে, দিনের অন্যম্যাচে, ঘরের মাঠে সেভিয়ার সাথে গোলেশূণ্য ড্র করেছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে ২-১ গোলের জয়ের সুবাদে সেমিতে পৌঁছে জার্মানরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :