সন্ধ্যা ৬:৩৬, রবিবার, ২৪শে জুন, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / রাশিয়া বিশ্বকাপ: ভেন্যুর কথা-৯
রাশিয়া বিশ্বকাপ: ভেন্যুর কথা-৯
এপ্রিল ১১, ২০১৮

‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ বিশ্বকাপ ফুটবল আসর শুরু হতে আর বেশি দিন বাকী নেই। বিশ্ব ফুটবলের মহামঞ্চকে সামনে রেখে এখন থেকেই আমরা নিয়মিত আপনাদের দিয়ে যাচ্ছি টুকিটাকি সব খবরা-খবর। আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হবে বিশ্বকাপের বিশ্ব আসর। আগামী ১৫ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপের ৬৪টি ম্যাচ হবে রাশিয়ার ১১টি ভেন্যুর ১২টি স্টেডিয়ামে। রাশিয়া বিশ্বকাপের ভেন্যুগুলোর কথা জানিয়ে যাচ্ছি আমরা নিয়মিত। আজ রয়েছে একতারিনবার্গ অ্যারেনার কথা। জানাচ্ছেন, ফারদিন আল সাজু

রাশিয়ার সবচেয়ে পুরণো দল এফসি উরালের হোম গ্রাউন্ড। একতারিনবার্গ অ্যারেনাকে আবার সেন্ট্রাল স্টেডিয়াম‌ নামে‌ও ডাকা হয়। এই স্টেডিয়ামটি প্রথম তৈরি করা হয় ১৯৫৩ থেকে ১৯৫৭ সালের মধ্যে। অ্যাথলেটিক্স, স্কেটিংসহ বিভিন্ন ধরণের খেলাই হতো এখানে। এই স্টেডিয়ামের দর্শকধারণ ক্ষমতা ২৭ হাজার হলে‌ও এবারের বিশ্বকাপের আসরকে সামনে রেখে এর আসন সংখ্যা বাড়ানো হয়েছে। সংস্কার কাজের পর সেন্ট্রাল স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা এখন ৪৫ হাজার।

 

 

২০১৫ সালের এই স্টেডিয়ামের সংস্কার কাজ শুরু হয়ে শেষ হয় ২০১৭ সালের ডিসেম্বর মাসে। এখানে বিশ্বকাপের গ্রুপ পর্বের চারটি খেলা অনুষ্ঠিত হবে।

খেলাগুলো হলো

১৫ জুন           মিশর-উরুগুয়ে           গ্রুপ এ

২১ জুন           ফ্রান্স-পেরু                 গ্রুপ সি

২৪ জুন          জাপান-সেনেগাল        গ্রুপ এইচ

২৭ জুন          মেক্সিকো-সুইডেন        গ্রুপ এফ



লাইক দিয়ে সঙ্গে থাকুন :