ভোর ৫:১১, বুধবার, ১৭ই জুলাই, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / রাশিয়া বিশ্বকাপ: ভেন্যুর কথা-৬
রাশিয়া বিশ্বকাপ: ভেন্যুর কথা-৬
এপ্রিল ৮, ২০১৮

‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ বিশ্বকাপ ফুটবল আসর শুরু হতে আর বেশি দিন বাকী নেই। বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে এখন থেকেই আমরা নিয়মিত আপনাদের দিয়ে যাচ্ছি টুকিটাকি সব খবরা-খবর। আগামী ১৪ জুন রাশিয়ায় শুরু হবে বিশ্বকাপের বিশ্ব আসর। আগামী ১৫ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপের ৬৪টি ম্যাচ হবে রাশিয়ার ১১টি ভেন্যুর ১২টি স্টেডিয়ামে। রাশিয়া বিশ্বকাপের ভেন্যুগুলোর কথা জানিয়ে যাচ্ছি আমরা নিয়মিত। আজ রয়েছে ভলগোগ্রাদ অ্যারেনার কথা। জানাচ্ছেন, ফারদিন আল সাজু।

রাশিয়ার ঐতিহাসিক এক শহর ভলগোগ্রাদের ভলগোগ্রাদ অ্যারেনায় এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বের চারটি খেলা হবে। আগামী ১৮ জুন ইংল্যান্ড-তিউনিসিয়া ম্যাচ দিয়ে শুরু হবে এই স্টেডিয়ামের বিশ্বকাপ মিশন। ভোলগা নদীর তীরে অবস্থিত এই স্টেডিয়ামটির দর্শক ধারন ক্ষমতা ৪৫,৫৬৮ জন।

১৯৬২ সালে তৈরি করা স্টেডিয়ামটিতে ১৯৬৩ সালে কিউবার কিংবদন্তি নেতা ফিদেল ক্যাস্ট্রো এসে ৬০,০০০ লোকের সামনে বক্তব্য দিয়েছিলেন। ৫২ বছর পর বিশ্বকাপ ফুটবলের খেলা আয়োজনের জন্য ২০১৪ সালে সংস্কার করার জন্য ভাঙা হয় এই স্টেডিয়ামটি। এবং ২০১৭ সালে এই স্টেডিয়ামটিকে প্রস্তুত বলে ঘোষনা করা হয়। স্টেডিয়ামটি দেখতে অনেকটা বাই সাইকেলের চাকার মতো। বিশ্বকাপ শেষে স্থানীয় ক্লাব রোটোর এফসি নিজস্ব মাঠ হিসেবে ব্যবহার করবে ভলগোগ্রাদ স্টেডিয়ামটিকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :