রাত ১০:৩০, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / রাশিয়া বিশ্বকাপ: ভেন্যুর কথা-৩
রাশিয়া বিশ্বকাপ: ভেন্যুর কথা-৩
এপ্রিল ২, ২০১৮

'গ্রেটেস্ট শো অন দ্যা আর্থ' বিশ্বকাপ ফুটবল আসর শুরু হতে আর বেশি দিন নেই। বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে এখন থেকে নিয়মিত আপনাদের জন্য দিয়ে যাব এই আসরের খবরা-খবর। আর এই গ্রেটেস্ট শো শুরু হবে আগামী ১৪ জুন রাশিয়াতে। আগামী ১৫ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপের ৬৪টি ম্যাচ হবে রাশিয়ার ১১টি ভেন্যুর ১২টি স্টেডিয়ামে। রাশিয়া বিশ্বকাপের ভেন্যুগুলোর খুটিনাটি বিভিন্ন দিক। আজ রয়েছে রুস্তভ অ্যারেনার কথা। জানাচ্ছেন, ফারদিন আল সাজু

রুস্তভ অ্যারেনার সবচেয়ে বড় বৈশিষ্ট হলো- পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এখান থেকেই তাদের হেক্সা মিশন শুরু করবে। আগামী ১৭ জুন এই স্টেডিয়ামে, সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে। এখানে এবারের বিশ্বকাপের মোট পাঁচটি খেলা হবে। চারটি গ্রুপ পর্বের আর একটি শেষ ১৬’র ম্যাচ। রাশিয়ার ডন নদীর বাম তীরে এই স্টেডিয়ামটির অবস্থান। রুস্তভ অ্যারেনাকে মূলত ২০১৮ সালের বিশ্বকাপের জন্যই এতো দৃষ্টিনন্দন করে এবং শৈল্পিকভাবে তৈরি করা হয়েছে। দর্শকধারণ ক্ষমতা ৪৫ হাজার।

বিশ্বকাপ খেলা চলাকালে দর্শকরা ডন নদীর তীরে বসে ‘কোসাক’ কালচারের সঙ্গে পরিচিত হতে পারবেন। এবং স্থানীয় খাদ্যসামগ্রীর স্বাদ নিতে পারবেন। নদীর তীর ঘেসে গড়ে উঠেছে অনেক ক্যাফে এবং রেস্তোরা‌ও। এখানকার দল এফসি রুস্তভ গত মৌসুমে রাশিয়ার শীর্ষ লিগে রানার্সআপ হ‌ওয়ায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছিল। এবং অপ্রত্যাশিতভাবে নিজেদের মাঠে ইউরোপিয়ান পা‌ওয়ার হাউজ বায়ার্ন মিউনিখকে‌ও হারিয়েছিল তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :