রাত ১০:১৪, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন
ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন
এপ্রিল ১৬, ২০১৮

ওয়েস্টব্রমউইচের কাছে ১-০ গোলে হেরে ম্যানচেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা উপহার দিলো ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে, মোনাকোকে ৭-১ গোলে বিধ্বস্ত করে ফরাসী লিগের শিরোপাও নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই। আর স্প্যানিশ লা লিগায় রোনালদোবিহীন রিয়াল মাদ্রিদ মালাগার বিপক্ষে জয় পেলেও বার্সেলোনার শিরোপা সম্ভাবনা কমাতে পারেনি।

ঘরের মাঠে আগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হতো ম্যানচেস্টার সিটির। কিন্তু সে ম্যাচ পরাজয়ে অপেক্ষাটা বাড়ে সিটিজেনদের। শনিবার টটেনহ্যামকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয় অনেকটাই নিশ্চিত করে রেখেছিল তারা।

গতকাল রোববার টেবিলের সবচেয়ে নিচের দল ওয়েস্ট ব্রমউইচের বিপক্ষে ঘরের মাঠে পল পগবা, অ্যালেক্সি সানচেজ, হুয়ান মাতাদের নিয়ে গড়া পূর্ণ শক্তির রেড ডেভিল দলই মাঠে নেমেছিলো। কিন্তু ৭০ ভাগ বলের দখল আর একের পর এক আক্রমণেও ব্যর্থতার মাশুল দিতে হয় তাদের শেষ পর্যন্ত ৭৩ মিনিটে জে এনরিক রড্রিগেজের গোলে ওয়েস্টব্রমউইচের জয় নিশ্চিত হয়।

তাতে পাঁচ ম্যাচ বাকি থাকতেই পয়েন্ট টেবিলের অন্য সব দলের চেয়ে ছুঁতে না পারার দূরত্বে পৌঁছে গেছে পেপ গার্দিওলার দল। ৩৩ ম্যাচ শেষে সিটিজেনদের সংগ্রহ ৮৭ পয়েন্ট, যা বাকি সবগুলো ম্যাচ জিতলেও ছুঁতে পারবে না দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড।

ইতিহাদ স্টেডিয়ামের বাইরে থাকা সিটি সমর্থকরা তখনই আনন্দে মেতে ওঠেন। স্থানীয় বারে ম্যাচ উপভোগ করতে থাকা সিটি খেলোয়াড়দের নিয়ে মেতে ওঠেন সমর্থকরা।

এদিকে, দ্বিতীয় স্থানে থাকা মোনাকোকে ৭-১ গোলে বিধ্বস্ত করে পাঁচ ম্যাচ হাতে রেখেই ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত করলো প্যারিস সেন্ট জার্মেই। ছয় বছরে এটি দলটির পঞ্চম শিরোপা।

স্প্যানিশ লা লিগায় মালাগাকে ২-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে দলের সেরা দুই তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলকে খেলাননি রিয়াল কোচ জিনেদিন জিদান। তার পরও ইসকো ও ক্যাসিমেরোর গোলে জয় পায় লা ব্লাঙ্কোরা। তবে এই জয় স্বত্ত্বেও ৩২ ম্যাচ শেষে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৫ পয়েন্ট পেছনে তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :