রাত ৮:০০, বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / মানবতার ডাকে ক্রিকেটে ফেরা আফ্রিদীর
মানবতার ডাকে ক্রিকেটে ফেরা আফ্রিদীর
এপ্রিল ১৯, ২০১৮

মানবতার ডাকে আবার‌ও ক্রিকেটে ফিরছেন পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি। আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। সেই চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন ২০১৬ সালে অবসরে যাওয়া আফ্রিদী।

গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দুই স্টেডিয়াম। মূলত স্টেডিয়াম দুটির সংস্কারে তহবিল গঠনের লক্ষ্যে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি। ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে।

আফ্রিদির সঙ্গে স্বদেশী শোয়েব মালিক এবং শ্রীলঙ্কার থিসারা পেরেরা‌ও খেলবেন। তারা বিষয়টি নিশ্চিত‌ও করেছেন বলে জানিয়েছে আইসিসি। বিশ্বএকাদশের পক্ষে আর কারা খেলছেন সেটা এখন‌ও জানা যায়নি। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন আফ্রিদি ও শোয়েব মালিক। আর পেরেরা ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে চ্যাম্পিয়ন করান। বিশ্ব একাদশের পূর্ণাঙ্গ স্কোয়াড কিছুদিনের মধ্যে ঘোষণা করবে আইসিসি। দলটিকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডের অধিনায়ক ই‌য়ন মরগান।

এদিকে, বিশ্ব একাদশের বিপক্ষে চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয় দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার কার্লোস ব্রাফেট। বিশ্ব একাদশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দল: কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :