সকাল ৮:২০, মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / বার্সেলোনার নতুন রেকর্ড
বার্সেলোনার নতুন রেকর্ড
এপ্রিল ১৮, ২০১৮

আগের ম্যাচে লা লিগায় টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা নিজেদের করে নিয়েছিল বার্সেলোনা। ভেঙেছিল রিয়াল সোসিয়েদাদের ৩৮ বছরের রেকর্ড। পরের ম্যাচে আরেকটি নতুন রেকর্ড গড়লো কাতালানরা। লা লিগায় এক মৌসুমের শুরু থেকে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন বার্সেলোনার। এখানেও বার্সা ভেঙেছে রিয়াল সোসিয়েদাদের রেকর্ড।

সেল্টা ভিগোর মাঠে গতকাল রাতে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। এই মৌসুমে লিগে ৩৩ ম্যাচের একটিতেও হারেনি তারা। ২৫ ম্যাচ জিতেছে, আটটি ড্র হয়েছে। ১৯৭৯-৮০ মৌসুমের শুরু থেকে টানা ৩২ ম্যাচ অপরাজিত থেকে আগের রেকর্ড ছিল সোসিয়েদাদের।

১৯৭৯ থেকে ১৯৮০ সালের মধ্যে স্পেনের শীর্ষ লিগে টানা ৩৮ ম্যাচ অপরাজিত ছিলো রিয়াল সোসিয়েদাদ। গত শনিবার ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে সোসিয়েদাদকে ছাড়িয়ে যায় বার্সেলোনা। আর্নেস্টো ভালভার্দের দল টানা অপরাজিত থাকার রেকর্ডটা নিয়ে গেল ৪০ ম্যাচে।

দশ জন নিয়ে খেলে সেল্টা ভিগোর সাথে ২-২ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বার্সেলোনাকে। সেল্টার মাঠ এস্তাদিও ব্যালাইডোজে স্প্যানিশ লা লিগার ম্যাচে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে ছাড়াই খেলতে নামে বার্সা। তবে গোলের দেখা পেতে বেশি বেগ পেতে হয়নি। ৩৬ মিনিটেই অতিথিদের এগিয়ে দেন ওসমান ডেম্বেলে। অবশ্য বিরতির ঠিক আগে জনি ম্যাচে সমতা ফেরান।

৬০ মিনিটে মেসি মাঠে নামার চার মিনিটের মাথায় আবারো এগিয়ে যায় ক্যাটালানরা। তবে ৭১ মিনিটে সার্জি‌ও রবার্টো লাল কার্ড দেখে মাঠ ছাড়লে বাকি সময় দশ জন নিয়ে খেলতে হয় বার্সেলোনাকে। এই সুযোগে ম্যাচের ৮ মিনিট বাকি থাকতে ইয়াগো আসপাস আবারো ম্যাচে সমতা ফেরালে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্নেস্টো ভালভার্দের দলকে।

লিগের বাকি আর পাঁচ ম্যাচ। লা লিগার প্রথম দল হিসেবে এক মৌসুমের সব ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডের হাতছানি এখন বার্সেলোনার সামনে। এর মধ্যে সবচেয়ে বড় ম্যাচটা মৌসুমের দ্বিতীয় এল ক্ল্যাসিকো, আগামী ৬ মে ন্যু ক্যাম্পে খেলতে যাবে রিয়াল মাদ্রিদ। শিরোপা নিশ্চিত করতে বার্সার দরকার আর ৬ পয়েন্ট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :