ভোর ৫:০৭, বুধবার, ১৭ই জুলাই, ২০১৮ ইং
/ কমন‌ওয়েলথ গেমস / বাকীর জন্য অর্থ পুরস্কার
গ্যাম্বলিংয়ে সফল কোচ
বাকীর জন্য অর্থ পুরস্কার
এপ্রিল ৮, ২০১৮

এম এস সাহাব, গোল্ড কোস্ট, অস্ট্রেলিয়া থেকে

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে শ্যূটিংয়ের প্রথম দিনেই সাফল্য পেয়েছে বাংলাদেশ। প্রত্যাশিতভাবে আজ রোববার ১০ মিটার এয়ার রাইফেলে রূপার পদক জয় করেন আবদুল্লাহ হেল বাকী। ব্রিজবেনের বেলমন্ট শ্যূটিং সেন্টারে লক্ষ্য ভেদের লড়াইয়ে অল্পের জন্য স্বর্ণপদক জয়ে ব্যর্থ হন বাংলাদেশের এই কৃতি শ্যূটার। চার বছর আগে স্কটল্যান্ডের গ্লাসগো নগরীতে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে ১০ মিটার এয়ার রাইফেলেও রৌপ্য পদক বিজয় করেছিলেী বাকী। তবে এবারের আসরে এই ইভেন্টে তালিকায় ছিলেন না। ছিলেন রিসালাতুল ইসলাম। কিন্তু লড়াইয়ে নামার আগের দিন (শনিবার) রিসালাতকে বাদ দিয়ে বাকীকে এই ইভেন্টে অন্তর্ভুক্ত করা হয়।

যেটিকে ‘গ্যাম্বলিং’ হিসেবেই মন্তব্য করেছেন দুই বছর ধরে বাংলাদেশ শ্যূটিং দলের ড্যানিস কোচ ক্লাভস ক্রিস্টেনসেন। তিনি বলেন, ‘বাকীর অভিজ্ঞতার কথাটি মাথায় রেখেই তাকে শেষ মুহূর্তে অন্তর্ভুক্ত করেছি। এটিকে আবার এক ধরেন গেম পলিসিও বলা যেতে পারে। বাজীতে আমরা মাত করেছি।’ ক্লাভস বলেন, ‘বাংলাদেশ দলের সঙ্গে দুই বছরের ক্যারিয়ারে এটি আমার জন্য সেরা সফলতা। গেমস থেকে একটি পদকের জন্য গোটা দল মুখিয়ে ছিল। শেষ পর্যন্ত প্রত্যাশা পুরণ হয়েছে।’

বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু বলেন, ‘এ পদক জয়ের মাধ্যমে আমাদের একটি প্রত্যাশা পূরণ হয়েছে। এই জয়টি পরবর্তী লড়াইয়ের বাংলাদেশের অন্য শ্যূটারদের মনোবলকে সুদৃঢ় করবে।’ এ সময় পদক জয়ের বিপরীতে শ্যূটিং ফেডারেশনের পক্ষ থেকে আর্থিক পুরস্কার দে‌ওয়ার বিষয়টি আবার‌ও জানান, অপু। বলেন, ‘প্রতিশ্রুতি মোতাবেক বাকী ফেডারেশনের কাছ থেকে ৭ লাখ টাকার অর্থ পুরস্কার পাবে। এর পাশাপাশি বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) পক্ষ থেকে আরো ৫ লাখ টাকার অর্থ পুরস্কার পাবে।’ সব মিলিয়ে ১২ লাখ টাকার অর্থ পুরস্কার পাচ্ছেন বাকী।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :