রাত ১০:২৭, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ কমন‌ওয়েলথ গেমস / বাংলাদেশের হয়ে প্রথম পদক জিতলেন বাকী
গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস
বাংলাদেশের হয়ে প্রথম পদক জিতলেন বাকী
এপ্রিল ৮, ২০১৮

কমনওয়েলথ গেমসের এবারের আসরে বাংলাদেশের হয়ে প্রথম পদক জিতলেন আব্দুল্লাহ হেল বাকী। ১০ মিটার এয়ার রাইফেলে ২৪৪ দশমিক ৭ স্কোর করে রূপা জিতলেন বাংলাদেশের এই শ্যুটার। অস্ট্রেলিয়ার ড্যান স্যামসন ২৪৫ স্কোর করে জিতেছেন সোনার পদক।

এবারও সোনার পদকটা গলায় পরা হলো না আব্দুল্লাহ হেল বাকীর। গেলো আসরেও ১০ মিটার এয়ার রাইফেলের রূপা জিতেছিলেন বাকী। এবার ১৫তম রাউন্ড পর্যন্ত ছিলেন শীর্ষে।

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে তার সাথে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছিলো আগের আসরের স্বর্ণজয়ী ভারতের রবি কুমার ও স্বাগতিক প্রতিদ্বন্দ্বী ড্যান স্যামসনের মধ্যে।

কিন্তু শেষ রক্ষা হলো না। শেষ শটটির আগে টেলিভিশন ক্যামেরায় বার বার দেখাচ্ছিল আবদুল্লাহ হেল বাকীর মুখ। স্নায়ুচাপ নিয়ন্ত্রণে রেখে যতটা সম্ভব রাইফেলের ট্রিগারে আঙুল ধরে রেখেছিলেন। শেষ শটে স্যাম্পসন ৯.৩ পয়েন্ট স্কোর করায় বাকীর সোনা জেতার সম্ভাবনা ভীষণ উজ্জ্বল হয়ে ওঠে। বাকী ১০.১ ছুঁতে পারলেই ১৬ বছর পর আবারও বাংলাদেশের জাতীয় সংগীত বাজতো কমনওয়েলথ গেমসে।

কিন্তু পারলেন না বাকী। পেলেন ৯.৭ পয়েন্ট। তাতে সব মিলিয়ে বাকীর স্কোর ২৪৪.৭। কমনওয়েলথ গেমসের রেকর্ড পয়েন্ট ২৪৫.০ স্কোর পেয়ে সোনা জিতলেন অস্ট্রেলিয়ার স্যাম্পসন। আর ২২৪.১ পয়েন্ট পেয়ে এই ইভেন্টে ব্রোঞ্জ ভারতের রবি কুমারের।

এদিকে, বাংলাদেশের অন্য শ্যূটার রাব্বি হাসান মুন্না সেরা আটে জায়গা করে নিতে পারেননি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :