সকাল ৬:১৮, বৃহস্পতিবার, ১৬ই আগস্ট, ২০১৮ ইং
/ হকি / প্রিমিয়ার লিগ খেলার আগ্রহ ঊষা ও আজাদের
প্রিমিয়ার লিগ খেলার আগ্রহ ঊষা ও আজাদের
এপ্রিল ১৮, ২০১৮



ক্লাব কাপ হকিতে অংশ না নিলেও প্রিমিয়ার লিগে ফেরার আগ্রহ প্রকাশ করেছে, জায়ান্ট ঊষা ক্রীড়া চক্র ও আজাদ স্পোর্টিং ক্লাব। এদিকে, পাকিস্তানে খেলতে যাওয়া না যাওয়ার বিষয়টি সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে। বিমান বাহিনীর ফ্যালকন হলে, হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সভা শেষে এমনটা জানান, বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক।

দলবদল শেষে ক্লাব কাপের মধ্যদিয়ে শুরু হয়েছে হকি মৌসুমের প্রথম টুর্নামেন্ট। কিন্তু ঊষা ক্রীড়া চক্র ও আজাদ স্পোর্টিং দলবদলে অংশ নেয়নি। তাতে বাইলজ অনুযায়ী লিগে অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে তাদের।

নির্বাহী কমিটির সভায় এই দুই ক্লাবের কর্মকর্তারা, লিগে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেন। ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক জানান, সবকিছু নির্ভর করছে লিগ কমিটির সিদ্ধান্তের উপর। তিনি বলেন, ঊষা আর আজাদের কিছু সমস্যা আছে। তারা সময় মতো দলবদলে অংশ নেয়নি। সেজন্য খেলোয়াড়‌ও নিতে পারেনি। এদিকে, বাইলজ অনুযায়ী কোনো দল চারজনের বেশি বিকেএসপির খেলোয়াড় নিতে পারবে না। সেই হিসেবে তারা চারজনের বেশি খেলোয়াড় পাবেনা। তবে অনেক ক্লাব বিকেএসপির খেলোয়াড় দলভূক্ত করেনি। তারা অর্থাৎ ক্লাব দুটি বেশি খেলোয়াড় নিতে পারবে কিনা সেটা লিগ কমিটির সিদ্ধান্ত। তারা যদি মনে করে খেলার স্বার্থে এই দুই ক্লাবকে চারের অধিক খেলোয়াড় নিতে দে‌ওয়ার সিদ্ধান্ত দেয় তবে আমাদের কোনো আপত্তি থাকবেনা। কারণ আমরা চাই সব দলই খেলায় অংশ নিক। খেলাটা সবার।’

একটি র‌্যাংকিং টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ এসেছে পাকিস্তানের রাওয়ালপিন্ডি থেকে। সেই টুর্নামেন্টে অংশ না নিলে র‌্যাংকিং পয়েন্ট কমে যাবে বাংলাদেশের। অংশ নেয়া না নেয়ার বিষয়ে জানতে মন্ত্রনালয়ের সিদ্ধান্ত চেয়েছেন তারা। এ প্রসঙ্গে আবদুস সাদেক জানান, ‘আমরা ফেডারেশন থেকে সিদ্ধান্ত নিয়েছি, এই পরিস্থিতিতে পাকিস্তান যাবো না। যদি‌ও এই টুর্নামেন্টে অংশ না নিলে আমাদের র‌্যাংকিং পয়েন্ট কমে যা‌ওয়ার সম্ভাবনা আছে। তাই এই সিদ্ধান্ত নে‌ওয়ার জন্য আমরা ফেডারেশন থেকে চিঠি দিয়েছি জাতীয় ক্রীড়া পরিষদ এবং ক্রীড়া মন্ত্রনালয়কে। কারণ তারাই ভালো বলতে পারবেন, এখন পাকিস্তানে যা‌ওয়াটা ঠিক হবে কিনা।’

এদিকে, যুব অলিম্পিকের বাছাইপর্বে অংশ নিতে আগামী ২৪ এপ্রিল ঢাকা ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ হকি দল। সে উপলক্ষে বিমানবাহিনীর ফ্যালকন হলে ফটোসেশনের আয়োজন করে বাংলাদেশ হকি ফেডারেশন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :