রাত ১০:২০, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ কমন‌ওয়েলথ গেমস / দ্রুততম মানব সিমবেনি মানবী মিশেল
গোল্ড কোস্ট কমনওয়লথ গেমসে
দ্রুততম মানব সিমবেনি মানবী মিশেল
এপ্রিল ১০, ২০১৮

গোল্ড কোস্ট, অস্ট্রেলিয়া থেকে এম এস সাহাব 

কমনওয়লথ গেমসে ট্র্যাক এন্ড ফিল্ডে নতুন রাজা-রানী নির্ধারণ হয়ে গেছে। গোল্ড কোস্ট কমনওয়লথ গেমসে দ্রুততম মানব হন দক্ষিণ আফ্রিকান স্প্রিন্টার সিমবেনি আকানি এবং দ্রুততম মানবীর খেতাব জেতেন ত্রিনিদাদ এন্ড টোবাগোর মিশেল লি আইছে।

 

আজ সোমবার কারারা স্টেডিয়ামে গেমসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট পুরুষ ও মহিলাদের ১০০ মিটার স্প্রিন্ট অনুষ্ঠিত হয়। গতিদানব জ্যামাকার উসাইন বোল্ট এবার না থাকায় সবার আগ্রহ ছিল এ ইভৈন্টে নতুন রাজা কে হন তা দেখার। গোল্ড কোস্টবাসী সহ গোটা বিশ্ব দেখলো কমনওয়েলথ গেমসের দ্রুততম মানবকে। ট্র্যাক এন্ড ফিল্ডের নতুন রাজা দক্ষিণ আফ্রিকার সিমবেনি আকানি। ১০০ মিটার স্প্রিন্টে নেমে ১০.০৩ সেকেন্ডে দৌড় শেষ করে জয় করেন স্বর্ণপদক। তার স্বদেশী ব্রুন টিয়েস হ্যারিস ১০.১৭ সেকেন্ডে দৌড় শেষ করে পান রৌপ্য। জ্যামাইকান স্প্রিন্টার ইয়োহ্যান ব্লাক ১০.১৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। এই ইভেন্টে সবচেয়ে ফেবারিট ছিলেন ব্লেক। মনে হচ্ছিল তিনি হবেন বোল্টের উত্তরসুরি। কিন্তু বাজিমাত করলেন আকানি।

 

 

একই ভেন্যুতে মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টে সেরা হন ত্রিনিদাদ এন্ড টোবাগোর মিশেল লি আইছে। তিনি ১১.১৪ সেকেন্ড সময়ে দৌড়ে জিতে নেন স্বর্ণপদক। জ্যামাইকার ক্রিস্টিনা উইলিয়ামস ১১.২১ সেকেন্ড সময় নিয়ে পান রৌপ্য এবং তার স্বদেশী গায়োন ইভান্স ১১.২২ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে লাভ করেন ব্রোঞ্জ পদক।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :