সকাল ১০:১৮, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ হকি / জয়ে শুরু মেরিনারের
প্রিমিয়ার হকি লিগ
জয়ে শুরু মেরিনারের
এপ্রিল ২৮, ২০১৮



প্রিমিয়ার হকি লিগের উদ্বোধনী ম্যাচেই জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মেরিনার ইয়াংস ক্লাব। চলতি মৌসুমে প্রিমিয়ারে সুযোগ পাওয়া ভিক্টোরিয়া এসসিকে ৪-০ গোলে পরাস্ত করে ক্লাবকাপ হকির রানার্স আপ দলটি।

আজ শনিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বিকেলে অধিনায়ক মামুনুর রহমান চয়ন, মাইনুল ইসলাম কৌশিক, হাসিন আরমান রুপ ও হাসান যুবায়ের নিলয় মেরিনারের পক্ষে গোলগুলো করেন। এরআগে, বিকলে সাড়ে চারটায় লিগের উদ্বোধণ করেন যুব ও ক্রীড়া সচিব শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ সভাপতি একেএম মুমিনুল হক সাঈদ।

বল মাঠে গড়ানোর পর প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় মেরিনার। তৃতীয় মিনিটেই ফিল্ড গোলে চ্যাম্পিয়নদের এগিয়ে নেন হাসিন আরমান রুপ (১-০)। স্ট্রাইকিং সার্কেলের বাইরে থেকে পুস্কর খিসা মিমো’র জোড়ালো স্ট্রোক কবজির মোচড়ে ফ্লিক করে বল জালে জড়ান তরুণ এই ফরোয়ার্ড। প্রথমার্ধে ফেভারিটরা মোট ৯টি পিসি আদায় করে নিয়েছিল। কিন্তু এরমধ্যে মাত্র দু’টিকে গোলে পরিণত করতে পারে মেরিনার। প্রথম ৫টি পিসি ব্যর্থ হওয়ার পর এই পেনাল্টি কর্নার স্পেশালিস্ট ২০ মিনিটে পেয়ে যান জালের দেখা। উৎসবে মেতে উঠে মেরিনার শিবির (২-০)। প্রথমার্ধ শেষ হওয়ার ৫ মিনিট আগে গোলের গ্রাফটা আরো একধাঁপ উপরে নিয়ে যান মাইনুল ইসলাম কৌশিক। এবারের গোলটিও আসে পেনাল্টি কর্নার থেকে (৩-০)। এ অর্ধে ভিক্টোরিয়া এসসি কোন আক্রমনই রচনা করতে পারেনি। বরং নিজেদের রক্ষণভাগ সামলানোই ব্যস্ত থাকতে দেখা গেছে তাদের।

দ্বিতীয়ার্ধেও আক্রমনধারা অব্যাহত রাখে শিরোপা প্রত্যাশীরা। ক্লাবকাপের গ্রুপ পর্বে ভিক্টোরিয়াকে ৮-০ গোলে বিধ্বস্ত করলেও শনিবার আর বড় ব্যবধানে জয় পায়নি মেরিনার। কারন ফরোয়ার্ডদের ফিনিসিংয়ের অভাব ছিল স্পষ্ট। এছাড়া পেনাল্টি কর্নারের দুর্বলতা‌ও ফুটে উঠেছে নবাগত ভিক্টোরিয়ার নড়বড়ে ডিফেন্সের বিপক্ষে। দ্বিতীয়ার্ধেও মেরিনার আদায় করে নিয়েছিল ৬টি পেনাল্টি কর্নার। কিন্তু এর একটিকেও গোলে পরিনত করতে পারেননি অলিভার কার্টজের শিষ্যরা। ভিক্টোরিয়ার গোলরক্ষক যেনো চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন মেরিনারের খেলোয়াড়দের সামনে। চারটি পেনাল্টি কর্নার দক্ষতার সঙ্গেই ফিরিয়ে দেন। ম্যাচ শেষ হওয়ার মিনিট দুই আগে হাসান যুবায়ের নিলয় ফিল্ড গোল করে ব্যাবধান ৪-০ তে নিয়ে যান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :