রাত ৮:০০, বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং
/ ক্রিকেট / চুক্তির আ‌ওতা কমিয়েছে বিসিবি
চুক্তির আ‌ওতা কমিয়েছে বিসিবি
এপ্রিল ১৮, ২০১৮

মমিনুর রিপন

বিসিবির বেতনভূক্ত খেলোয়াড় তালিকা থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, সাব্বির রহমান, তাসকিনসহ মোট ছয় ক্রিকেটার। বাকি দশ জন চুক্তির আওতায় থাকলেও, বাড়েনি তাদের বেতন-ভাতা। বোর্ড সভা শেষে একথা জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসান। এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের সময় সূচি ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিয়েও আলোচনা হয় বছরের প্রথম বোর্ড সভায়।

সাব্বির রহমান যে বিসিবি’র চুক্তি থেকে বাদ পড়ছেন তা অনুমেয়ই ছিলো। আর দলে আসা-যাওয়ার মধ্যে থাকায় বাদ পড়ার শঙ্কায় ছিলেন সৌম্য সরকার ও তাসকিন আহমেদ। তবে বিসিবি'র সভায় চুক্তিভূক্ত খেলোয়াড় তালিকা থেকে বাদ পড়ার সংখ্যাটা বেড়ে দাঁড়িয়েছে ছয়ে। থাকছেন না মোসাদ্দেক, ইমরুল ও পেসার রাব্বিও। তাতে বর্তমানে বিসিবির চুক্তিতে থাকলেন ১০ ক্রিকেটার। তারা হলেন- মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রুবেল হোসেন ও মুমিনুল হক।

কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটার-সংখ্যা কমানোর কারণ হিসেবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ‘পারফরম্যান্সের কারণে কমানো হয়েছে। যারা বাদ পড়েছে তারা পারফরম্যান্সের কারণে বাদ পড়েছে।’ বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘যারা বাদ পড়েছেন তাদের পারফরম্যান্স চুক্তিতে নিয়ে আসার মতো না।’

ক্রিকেটারদের বেতন না বাড়ানো নিয়ে‌ও কোনো মন্তব্য করেননি বিসিবি সভাপতি। পাশাপাশি নতুন কেন্দ্রীয় চুক্তিতে কোন ক্রিকেটার কোন ক্যাটাগরিতে যাবে, তা ঠিক করা হয়নি। কিছুদিনের মধ্যেই তা চূড়ান্ত করবে বিসিবি।

এদিকে অক্টোবরের প্রথম সপ্তাহে শুরু হতে যাচ্ছে বিপিএলের এবারের আসর। দলে ৫ বিদেশী খেলানো নিয়ে বেশ সমালোচনা হয়েছিলো গতবার। এবার সেটা কমিয়ে আনা হয়েছে চারে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মিরপুরে আজ বুধবার বলেন, ‘পাঁচজন বিদেশি ক্রিকেটার খেলেছিল শেষ বিপিএল। এবার চারজন খেলবে, সর্বোচ্চ চারজন।’

তাছাড়া জুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিয়েও আলোচনা হয় বোর্ডের এই সভায়। ওয়ানডে সিরিজ খেলার কথা থাকলেও, টি-টোয়েন্টিতেই আগ্রহী বিসিবি। চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হবে আফগানদের সঙ্গে।

এছাড়া, এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি এবার হবেন বাংলাদেশ থেকে। সেই পদে নাজমুল হাসান পাপনের নাম প্রস্তাব করা হয়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :