সন্ধ্যা ৭:০৫, বৃহস্পতিবার, ১৫ই নভেম্বর, ২০১৮ ইং
/ কমন‌ওয়েলথ গেমস / আবারও ব্যর্থ নাজমা
গোল্ড কোস্ট কমন‌ওয়েলথ গেমস সাঁতার
আবারও ব্যর্থ নাজমা
এপ্রিল ৭, ২০১৮



এম এস সাহাব, গোল্ড কোস্ট, অস্ট্রেলিয়া থেকে

গেমেসের সাঁতারে আরেকটি ব্যর্থ দিন কাটিয়েছে বাংলাদেশ। নাজমা খাতুন ৫০ মিটার বাটারফ্লাইয়েও ব্যর্থ হয়েছেন। তিনি হিটে ৫ জনের মধ্যে চতুর্থ হন। আর ২৯ জনের মধ্যে হয়েছেন ২৮ তম। তিনি ৩২.৯৬ সেকেন্ডে সাঁতার শেষ করেন। আর চেয়ে পিছিয়ে ছিলেন টোঙ্গার সাঁতারু চারিসা প্যনুভে। তিনি সময় নেন ৩৩.০৯। আর এই ইভেন্টে এখন পর্যন্ত শীর্ষে রয়েছেন স্বাগতিক অস্ট্রেয়িলার মেডেলাইন গ্রোভেস, মাত্র ২৫.৮১ সেকেন্ডে সাঁতার শেষ করে।

এর আগের দিন নাজমা খাতুন তার দুই নম্বর হিটে ৬ জনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে ৫ম হন। মহিলাদের ৫০ মিটার ফ্রিস্টাল ইভেন্টে তিনি ৩১.১০ সেকেন্ড সময় নিয়ে নির্ধারিত দূরত্ব অতিক্রম করেন। এ সময় নাজমা শুধুমাত্র পিছনে ফেলেন এন্টিগুয়ার আলিয়া ম্যাগিনলেকে।

সাঁতারে বাংলাদেশের শেষ দিন আগামীকাল। গোল্ড কোস্টের অপটাস অ্যাকুয়েটিক সেন্টারের পুলে নামবেন মাহমুদুন্নবী নাহিদ ও আরিফুল ইসলাম। নাহিদ ১০০ মিটার বাটারফ্লাইয়ে ৪ নম্বর হিটে অংশ নেবেন। আর বাংলাদেশ যুব গেমসের চমক আরিফ ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে সাঁতরাবেন। তিনি নামবেন ৫ নম্বর হিটে।

এদিকে, গতকাল শুক্রবার পুরুষদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে তিন নম্বর হিটে প্রতিদ্বন্দ্বিতায় নেমে ৭ জনের মধ্যে সবশেষ অবস্থানে ছিলেন আরিফুল ইসলাম। ১ মিনিট ৭.৫১ সেকেন্ড সময় নেন কিশোরগঞ্জের এই সাঁতারু। অবশ্য ৩০ জনের মধ্যে হন তিনি ২০তম। আর নাহিদ তার প্রথম সাঁতারে অংশ নেন ৫০ মিটার বাটারফ্লাইয়ে। তিনি ২৬.৫৬ সেকেন্ডে সাঁতার শেষ করে হন ৩৮তম। মোট ৫৪ জন এই ইভেন্টে অংশ নেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :