দুপুর ২:০১, সোমবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / স্টুয়ার্ট ব্রডের ৪০০ উইকেট
স্টুয়ার্ট ব্রডের ৪০০ উইকেট
মার্চ ২২, ২০১৮



অকল্যান্ড টেস্টের প্রথম দিনেই মাত্র ৫৮ রানে অলআউট হয়ে যা‌ওয়াটা ইংল্যান্ডের জন্য হতাশার ম্যাচ হলেও, দ্বিতীয় ইংলিশ বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন স্টুয়ার্ট ব্রড। টেস্টের প্রথম দিনে আজ বৃহস্পতিবার টম ল্যাদামের উইকেট তুলে নিয়ে এই মাইলফলক স্পর্শ করেন ইংলিশ পেসার।

ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড

৩৯৯ উইকেট নিয়ে নিজের ১১৫তম টেস্ট খেলতে নামেন ৩১ বছর বয়সী ব্রড। দিবা-রাত্রির এই টেস্টে সান্ধ্যকালীন বিরতির পর প্রথম ওভারেই ২৬ রান করা টম ল্যাদাম মিড উইকেটে ক্রিস ওকসের তালুবন্দি হওয়ার সাথে সাথে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী জেমস এন্ডারসন। ১৩৪ টেস্টে তার মোট উইকেট ৫২২।

অকল্যান্ডে স্বাগতিক নিউজিল্যন্ডের কাছে ৫৮ রানে অল আউট হয়ে টেষ্ট ক্রিকেট নিজেদের সর্বনিম্ম স্কোর গড়ে ইংল্যান্ড। জবাবে ব্যাট করে প্রথম দিন শেষে ৩ উইকেটে ১৭৫ রান করে নিউজিল্যান্ড। তাতে প্রথম দিন শেষে কিউইদের চেয়ে ১১৭ রানে পিছিয়ে আছে ইংলিশরা।

অবশ্য টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারি তালিকায় স্টুয়ার্ট ব্রডের অবস্থান এখন ১৫ তম। উইকেট শিকারে সবার ‌ওপরে আছেন মুত্তিয়া মুরালিথরন। ১৩৩ টেস্টের ২৩০ ইনিংসে তার সংগ্রহ ৮০০ উইকেট।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :