সকাল ৯:০৮, বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং
/ টেনিস / সম্প্রীতির টেনিস শুরু বৃহস্পতিবার
বাংলাদেশ ও মালয়েশিয়া
সম্প্রীতির টেনিস শুরু বৃহস্পতিবার
মার্চ ৬, ২০১৮



দু’দিনে ছয়টি ম্যাচ খেলবে বাংলাদেশ ও মালয়েশিয়া। প্রত্যেকদিন দু’টি একক এবং একটি দ্বৈতের ম্যাচ। বেশি জয়ী দেশই চ্যাম্পিয়ন হবে। ট্রফিও পাবে। বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ ও মালয়েশিয়ার সস্প্রীতির এই টেনিস টুর্নামেন্ট শুরু হচ্ছে বৃহস্পতিবার।

প্রথম দিন রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সে এবং শেষ দিন উত্তরা ক্লাবের টেনিস কোর্টে খেলাগুলো অনুষ্ঠিত হবে। বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় সম্প্রীতির এই খেলার আয়োজন করছে উত্তরা ক্লাব। আজ মঙ্গলবার জাতীয় টেনিস কমপ্লেক্সে এসব তথ্য জানান টুর্নামেন্ট ডিরেক্টর ও টেনিস ফেডারেশনের সহ-সভাপতি এএসএম হায়দার। এ সময় সাবেক ক্রিকেট তারকা সেলিম শাহেদ ও বাংলাদেশ কমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আরকিউএম ফোরকান উপস্থিত ছিলেন।

দু’দিনে বাংলাদেশের শীর্ষ বাছাই খেলোয়াড়দের সঙ্গে লড়বেন মালয়েশিয়ার শীর্ষ বাছাইরা। দ্বিপাক্ষিক এই সিরিজে খেলতে আসা মালয়েশিয়ানরা হরহামেশাই ডেভিস কাপে খেলে থাকেন বলে জানান, হায়দার। তার কথায়, ‘মালয়েশিয়া আমাদের অন্যতম বন্ধুপ্রতিম দেশ। তাই আমাদের উদ্যোগে প্রথমবারের মতো মালয়েশিয়ার শীর্ষ বাছাই চার জন আগামীকাল বুধবার সকালে আসছেন খেলতে। যারা ডেভিস কাপে খেলে থাকেন। এই টুর্নামেন্টের মাধ্যমে দু’দেশের বন্ধুত্ব আরও সূদৃঢ় হবে বলে আমি মনে করি। যত বেশি টুর্নামেন্ট খেলা হবে, তত বেশি নিত্যনতুন অভিজ্ঞতার আলোকে খেলার উন্নতি হয়।’

মালয়েশিয়ান খেলোয়াড়রা হলেন- নওফল সিদ্দিক বিন কামারুজ্জামান, মুহাম্মদ আইমান বিন হামাদান, তালহা বিন মোহাম্মদ রাহিজাম, আজরুল এখসান বিন আজমান। কোচ হিসেবে আসছেন মুলিয়াদি বিন জামাল। মালয়েশিয়ার সঙ্গে লড়বেন বাংলাদেশের চার শীর্ষ বাছাই যথাক্রমে অমল রায়, রঞ্জন রাম, আখতার হোসেন রানা ও দিপু লাল। বৃহস্পতিবার বিকেল চারটায় রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করবেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন। শুক্রবার উত্তরা ক্লাবে খেলা শেষে দু’দেশের মধ্যে সম্প্রীতি স্মারক উপহার তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :