দুপুর ১:২১, শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / শেষ আটে রিয়াল মাদ্রিদ
শেষ আটে রিয়াল মাদ্রিদ
মার্চ ৭, ২০১৮

নিজেদের মাঠে‌ও পারল না প্যারিস সেন্ট জার্মেই। তাতে ২-১ গোলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলর ফিরতি পর্বের ম্যাচে রিয়াল মাদ্রিদের কাছে পরাজিত হল পিএসজি। ফলে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে জিতে পিএসজিকে পেছনে ফেলে প্রতিযোগিতার শেষ আটে উঠে গেলো ‘লা ব্ল্যাঙ্কো’রা।

ম্যাচের শুরুর দিকে রিয়ালের খেলা ছিল অগোছালো। সেই সুযোগে তাদের রক্ষণে চাপ সৃষ্টির চেষ্টা ছিল পিএসজি। কিন্তু তাদের আক্রমণগুলো থেকে সাফল্য পায়নি পিএসজি। ।

১৮ মিনিটে ম্যাচের প্রথম সুযোগটি পায় রিয়াল। ডান দিক থেকে লুকাস ভাসকেসের ক্রসে ছয় গজ বক্সের বাইরে থেকে সের্জিও রামোসের শট দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক। ৩৮ মিনিটে পাল্টা আক্রমণে গোলরক্ষককে একা পেয়েও হতাশ করেন করিম বেনজেমা। তার শট আলফুঁস আরিওলার পায়ের নিচের দিকে লেগে পাশের জাল স্পর্শ করে।

এই অর্ধের শেষ দিকে দুটি ভালো সুযোগ নষ্ট হয় পিএসজির। ৪১ মিনিটে দুরূহ কোণ থেকে অ্যাঙ্গেল ডি মারিয়ার শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। দুই মিনিট পর ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে যান কিলিয়ান এমবাপে, পাশেই ছিলেন এডিনসন কাভানি কিন্তু সতীর্থকে পাস না দিয়ে কেইলর নাভাস বরাবর শট নিয়ে বসেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতিপক্ষের ‌ওপর চাপিয়ে খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। ৫০ মিনিটে বাঁ-দিক থেকে মার্সেলোর ক্রসে রোনালদোর হেড লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে আর ব্যর্থ হননি তিনি। এবার বাঁ-দিক থেকে ভাসকেসের কাছ থেকে বল পেয়ে গোল করেন রোনালদো। তাতে রিয়ালের শেষ আটে ওঠা অনেকটাই নিশ্চিত হয়ে যায়। চ্যাম্পিয়ন্স লিগে এটি পর্তুগাল অধিনায়কের ১১৭তম গোল।

ইউরোপ সেরার এবারের আসরে এই নিয়ে আট ম্যাচ খেলে প্রতিটিতেই জালের দেখা পেলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো। এই সময়ে তার গোল ১২টি।

৬৬ মিনিটে আরেকটি ধাক্বা খায় পিএসজি। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মার্কো ভেরাত্তি। চার মিনিট পর মার্কো আসেনসিওর শট লাগে পোস্টে।

৭১ মিনিটে সৌভাগ্যপ্রসূত গোলে সমতায় ফেরে পিএসজি। ডি মারিয়ার ক্রসে ডাইভিং হেড করেন হাভিয়ের পাস্তোরে। বল প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে ছয় গজ বক্সে কাভানির হাঁটুতে লেগে জালে জড়ায়।

৮০ মিনিটে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন কাসিমেরো। জটলার মধ্যে থেকে গোল করে রিয়ালকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। এই জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পৌছে গেলো জিনেদিন জিদানের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :