রাত ১০:৩৬, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / শত গোলে আনন্দমুখর মেসি
শত গোলে আনন্দমুখর মেসি
মার্চ ১৫, ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগ থেকে চেলসি বিদায় করে, নিজেরা কোয়ার্টার ফাইনালে জায়গা করে নে‌ওয়া। সেই সঙ্গে ইউরোপের সেরা এই প্রতিযোগিতায় একশ’ গোল করতে পারা-সময়টা দারুণ কাটছে বার্সেলোনার আর্জেন্টাইন তারকা খেলোয়াড় লি‌ওনেল মেসির।

মৌসুম অনুযায়ী চ্যাম্পিয়ন্স লিগে মেসির গোল সংখ্যা

১২ বছরের‌ও কম সময়ের মধ্যে মেসি চ্যাম্পিয়ন্স লিগে শততম গোল করেন। ২০০৫ সালের ২ নভেম্বর গ্রীক দল প্যানাথিনাইক্সের হয়ে প্রথম গোলটি করেছিলেন। তাছাড়া বার্সেলোনার ন্যু ক্যাম্পে, ৫৭টি, প্রতিপক্ষের মাঠে ৪১টি এবং ২টি গোল করেন মেসি নিরপেক্ষ ভেন্যুতে। চ্যাম্পিয়ন্স লিগে নিজের কথা একশ’ গোলের মধ্যে মেসি বাম পায়ে করেন ৮১টি, ডান পায়ে ১৫টি এবং হেডের সাহায্যে ৪টি গোল করেন মেসি।

তবে নিজের করা দুই গোলকে না কিংবা শততম গোলের রেকর্ডকে‌ও নয়, চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠতে পারাটাকেই সবচেয়ে বেশি বড় করে দেখলেন মেসি। বললেন, ‘ইউরোপের সেরা এই প্রতিযোগিতায় একশ’ গোল করতে পারা দারুণ এক ব্যাপার। সেটা করতে পারায় আমি খুশি‌ও। কিন্তু সবচেয়ে ভালো লাগছে আমার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে তুলতে পেরে। আর চেলসির মতো দলের বিপক্ষ জয় পা‌ওয়াটা খুব সহজ কথা নয়; তাদের দলে‌ও রয়েছে অনেক ভালো খেলোয়াড়।’

এদিকে, খেলা শেষে চেলসির হেড কোচ অ্যান্তোনি‌ও কোন্তে জানান, মেসি বরাবরের মতো আবার‌ও প্রমান দিলেন যে তিনিই বিশ্বের সেরা খেলোয়াড়। বার্সার ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডই দুই দলে পার্থক্যটা গড়ে দেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :