রাশিয়া বিশ্বকাপ ভেন্যুর কথা-২

রাশিয়া বিশ্বকাপ ভেন্যুর কথা-২

'গ্রেটেস্ট শো অন দ্যা আর্থ' বিশ্বকাপ ফুটবল আসর শুরু হতে আর বেশি দিন নেই। বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে এখন থেকে নিয়মিত আপনাদের জন্য দিয়ে যাব এই আসরের খবরা-খবর। আর এই গ্রেটেস্ট শো শুরু হবে আগামী ১৪ জুন রাশিয়াতে। আগামী ১৫ জুলাই ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বকাপ ফুটবলের। বিশ্বকাপের ৬৪টি ম্যাচ হবে রাশিয়ার ১১টি ভেন্যুর ১২টি স্টেডিয়ামে। রাশিয়া বিশ্বকাপের ভেন্যুগুলোর খুটিনাটি বিভিন্ন দিক। আজ রয়েছে স্পার্টাক স্টেডিয়ামের কথা, জানাচ্ছেন, ফারদিন আল সাজু

রাশিয়ার জনপ্রিয় একটি স্টেডিয়ামের নাম স্পার্টাক। এখানকার জনপ্রিয় দল স্পার্টাক মস্কোর হোম গ্রাউন্ড‌ও। ১৯২২ সালে এই দলটির জন্ম হলে‌ও কিছুদিন আগে‌ও তাদের নিজস্ব কোনো খেলার মাঠ ছিলোনা। হোম ম্যাচ খেলতে হতো মস্কোর ডায়নামো, লুঝনিকি এবং লোকোমোটিভ স্টেডিয়ামে। দর্শক ধারণ ক্ষমতা ৪৩ হাজার ২৯৮ জন। মাত্র ২০১৪ সালে তৈরি করা হয় এই মাঠটি। ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর এই স্টেডিয়ামটির উদ্বোধন করা হয়, স্পার্টাক মস্কো এবং রেড স্টার বেলগ্রেডের মধ্যে একটি প্রীতি ম্যাচ দিয়ে। খেলাটি ১-১ গোলে ড্র হয়েছিল। এবং ২০১৭ সালে ফিফা কনফেডারেশন্স কাপের খেলা‌ও এই মাঠে হয়েছিল।

দারুণ ডিজাইনের এই স্টেডিয়ামটি, সুইচ টিপলেই রং পাল্টাতে পারে। মজার বিষয় হলো, এই স্টেডিয়ামে যখন স্পার্টাক মস্কোর খেলা চলে তখন রং হয়ে যায়, দলের জার্সির মতো লাল-সাদা। আবার যখন জাতীয় দলের খেলা চলে তখন হয়ে যায় রাশিয়ার পতাকার রং।

এই স্টেডিয়ামে এবারের বিশ্বকাপের মোট পাচটি খেলা হবে। একটি শেষ ষোল’র আর চারটি গ্রুপ পর্বের। আগামী ১৬ জুন ডি গ্রুপের ম্যাচে আর্জেন্টিনা-আইসল্যান্ডের মধ্যকার ম্যাচটি দিয়ে এই স্টেডিয়ামে শুরু হবে বিশ্বকাপ।

স্পার্টাক মস্কো স্টেডিয়ামের খেলাসমূহ:

১৬ জুন শনিবার আর্জেন্টিনা-আইসল্যান্ড
১৯ জুন মঙ্গলবার পোল্যান্ড-সেনেগাল
২৩ জুন শনিবার বেলজিয়াম-তিউনেসিয়া
২৬ জুন মঙ্গলবার সার্বিয়া-ব্রাজিল

শেষ ষোল’র ম্যাচ

০৩ জুলাই মঙ্গলবার ১এইচ-২জি

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD