সকাল ১০:০৭, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ হকি / যোগ্য খেলোয়াড় বাছাই করা হবে প্রধান কাজ: গোবিনাথান কৃষ্ণমুর্তি
যোগ্য খেলোয়াড় বাছাই করা হবে প্রধান কাজ: গোবিনাথান কৃষ্ণমুর্তি
মার্চ ২৭, ২০১৮



জাতীয় দলের জন্য যোগ্য খেলোয়াড় বাছাই করাই হবে প্রধান কাজ। বাংলাদেশ হকি দলের কোচের দায়িত্ব নিতে এসে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন ইমান গোবিনাথান কৃষ্ণমুর্তি। এ সময় হকি ফেডারেশনের সাধারন সম্পাদক বলেন, অবকাঠামোগত দুর্বলতার কারণেই ফলাফল আশানুরূপ হচ্ছে না।

সবশেষ টুর্নামেন্ট এশিয়ান গেমস হকির বাছাইপর্বে বাংলাদেশের অর্জন রানার্সআপ। ফাইনালে উঠলেও সে আসরে খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে আক্ষেপ ঝরেছিলো কোচ মাহবুব হারুনের গলায়। ফেডারেশন চাইছে পারফরম্যান্সের গ্রাফটা সামনে যেনো উর্ধ্বমুখী হয়। আর সে কারনেই হয়তো চেনা মানুষকেই দায়িত্ব দিতে চলেছে তারা। মালয়েশিয়ার গোবিনাথান এর আগেও ২০১৫-তে বাংলাদেশের হয়ে কাজ করেছেন। দলের দায়িত্ব নিতে এসে তিনি বলেন, আমি আরো খেলোয়াড় চাই। এখন হয়তো ২০-৩০ জন আছে। সেখান থেকে আরো চাই। কারন তখন প্রতিযোগিতা বাড়বে খেলোয়াড়দের মধ্যে। বেশী খেলোয়াড় থেকে কোয়ালিটি প্লেয়ার পাওয়া যাবে বেশী।

গোবিনাথান কৃষ্ণমুর্তি আরো জানান, আমার মনে হয় এখানে খেলোয়াড়দের ক্যাপাবিলিটি আছে, স্কিল, ফিটনেসও আছে। তবে ম্যাচ টেম্পেরামেন্ট নাই। যে কারনে প্রচুর ম্যাচ খেলতে হবে। সেখান থেকে এমন খেলোয়াড় বাছাই করতে পারবো যারা চাপের মধ্যেও ভালো খেলতে পারে।

মালয়েশিয়ান কোচের বায়োডাটা বেশ সমৃদ্ধ। আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ১৯০টি। সদস্য ছিলেন বিশ্বকাপ, অলিম্পিক দলেরও। মালয়েশিয়ার যুব দল থেকে জাতীয় পুরুষ ও নারী সব দলকেই তিনি কোচিং করিয়েছেন। এমন একজনের উপর ভরসা রাখতে চাইছে ফেডারেশন। যদিও ফিজিও, ভিডিও এনালিস্টের মতো বিষয়গুলো নিয়ে এখনও তারা ভাবেননি।

বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক বলেন, আমাদের কাঠামোগত অবস্থা অনেক দুর্বল। একটা ফেডারেশন অথচ আমাদের কোন সিইও নেই। আমরা এমন একজন দায়িত্ববান লোক চাচ্ছি। তা প্রয়োজনও। এর আগে ভিডিও এনালিস্ট পেতে আমরা কাজ করেছি। একজনকে তৈরি করা হচ্ছিলো, কিন্ত পরবর্তীতে সে আর দলের সঙ্গে থাকেনি। সে থাকলে বাংলাদেশ উপকৃত হতো। তবে কোচের সহযোগিতার জন্য ফিজিও, ভিডিও এনালিষ্ট পেতে আমরা কাজ করবো।

এপ্রিলে থাইল্যান্ডে যুব দল নিয়ে অলিম্পিকের বাছাই টুর্নামেন্ট দিয়েই কাজ শুরু করতে চাইছেন হকির নতুন কোচ গোবিনাথান। সেখান থেকেই এশিয়ান গেমসের পরিকল্পনাটাও করে ফেলতে চান তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :