সকাল ১১:৩০, শনিবার, ২০শে জুলাই, ২০১৯ ইং
/ আর্ন্তজাতিক / ভারতীয় সাতার কোচ নিষিদ্ধ
ভারতীয় সাতার কোচ নিষিদ্ধ
মার্চ ১, ২০১৮



প্যারা সাতারু প্রশান্ত কর্মকারকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় প্যারালিম্পিক কমিটি-পিসিআই। অভিযোগ, মানা করা সত্ত্বে‌ও গত বছর জয়পুরে প্যারা-নারী সাতারুদের ভিডি‌ও তুলছিলেন তিনি। ২০১৭ সালের ৩১ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত জয়পুরে হয়েছিল জাতীয় প্যারা-সাতার চ্যাম্পিয়নশীপ।

প্রশান্ত কর্মকারকে নিষিদ্ধ করা বিষয়ে পিসিআই জানায়, অর্জুন পুরষ্কার পাোয়া এক সাতারুর সঙ্গে বাজে ব্যবহার এবং খারাপ আচরণের করার ব্যাপারে লিখিত অভিযোগ পা‌ওয়ার পর তাকে এই বহিস্কারাদেশ দেয় সংস্থাটি। তারা জানায়, সে(প্রশান্ত) একজন ক্যামেরাম্যানকে সেই নারী সাতারুদের ছবি ভিডি‌ও করতে বলেন। কিন্তু তাদের নিষেধ তিনি আমলে নেননি। উল্টো ছবি তোলা নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন। সেই ক্যামেরাম্যান‌ও স্বীকার করেছেন যে প্রশান্ত তাকে ছবি ভিডি‌ও করার নির্দেশ দিয়েছিলেন। তবে সেই ক্যামেরাম্যান কিছুক্ষণ ভিডি‌ও করার পর আর করেননি।

কিন্তু কিছুসময় পরে প্রশান্ত নিজেই আবার ভিডি‌ও করা শুরু করেন। এবার তিনি নারী সাতারুদের কিংবা তাদের পরিবার-পরিজনদের নিষেধ‌ও শোনেন নি। তবে ভিডি‌ও ডিলিট করার অনুরোধ করলে প্রশান্ত আবার‌ও বিবাদে জড়িয়ে পড়েন।

৩৭ বছর বয়সী প্রশান্ত কর্মকার প্রথম প্রতিবন্ধী সাতারু হিসেবে আর্জেন্টিনায় বিশ্ব সাতার চ্যাম্পিয়নশীপে ভারতে পদক এনে দেন। তাছাড়া তিনি ২০১৬ সালে রি‌ও প্যারালিম্পিক গেমসে ভারত দলের কোচের দায়িত্ব‌ও পালন করেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :