রাত ৪:১৩, বুধবার, ২০শে নভেম্বর, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ভারতীয় লিগে কৃষ্ণা ‌ও সাবিনা
ভারতীয় লিগে কৃষ্ণা ‌ও সাবিনা
মার্চ ১২, ২০১৮



একটা সময় ভারতের ফুটবলে বিশেষ করে কোলকাতার লিগে দাপটের সঙ্গে খেলেছেন বাংলাদেশের ফুটবলাররা। তবে সেসব এখন অতীত। এদেশের ফুটবলের মান ও জনপ্রিয়তা দুটোই নিম্মমুখী। তবে আশার কথা এগিয়ে আসছে নারী ফুটবলারা। বয়সভিত্তিক পর্যায়ে দক্ষিন এশিয়ায় বাংলাদেশের অবস্থান এক-দুইয়ে। পাশপাশি জাতীয় দল ও সাফল্য পাচ্ছে। ইতিমধ্যে মালদ্বীপের ঘরোয়া আসরে (দুটি ফুটসাল ও একটি লিগ) খেলেছেন জাতীয় দলের তরাকা ফুটবলার সাবিনা খাতুন। তারই ধারাবাহিকতায় এবার ভারতীয় লিগে খেলার জন্য ডাক পেয়েছেন সাবিনা সঙ্গে আরেক ফুটবলার কৃষ্ণা রানী সরকার।

গত নভেম্বরে শুরু হওয়া ইন্ডিয়ান উইমেন্স লিগের চুড়ান্ত পর্বে তারা খেলভেন সেতু এফসির হয়ে। প্রতি দলের হয়ে তিনজন বিদেশি ফুটবলার খেলতে পারবেন। ফলে সাবিনা-কৃষ্ণারা চারম্যাচ খেলার সুযোগ পাবেন।

সাত দলের এ পর্বে শীর্ষ চার দল খেলেবে সেমিফাইনাল। দল শেষচারে উঠলে সাবিনাদের ম্যাচের সংখ্যাও বাড়তে পারে। আগামী ১৫ তারিখে তাদের ঢাকা ছাড়ার কথা। পুরো আসর খেলতে হলে তাদের ভারতে থাকতে হবে প্রায় দুই মাস। বাফুফের সঙ্গে প্রাথমিক চুক্তিতে এসব শর্ত রয়েছে বলে এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে। তবে বাংলাদেশী ফুটবলাররা কি পরিমান অর্থ পাবেন তা জানানা হয়নি।

আজ সোমবার বাফৃুফে ভবনে এক সংবাদ সম্মেলনে বাফুফের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরন জানান, এই দুই ফুটবলার দেখানো পথে ভবিষ্যতে আরো ফুটবলারা ভারত সহ অন্যান্য দেশের লিগে খেলতে পারবেন। আগামী সপ্তাহে অনুর্ধ্ব-১৫ দল হংকং যাবে চারজাতির টুর্নামেন্ট খেলতে। ভবিষ্যতে মহিলা ফুটবলারদের আরো সাফল্য প্রত্যাশা করেন কিরন। এ সময় বাফুফের মিডিয়া কমিটির চেয়ারম্যান আমিরুল ইসলাম বাবু, টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি, মহিলা দলের হেড কোচ গোলাম রাব্বানি ছোটন উপস্থিত ছিলেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :