সকাল ৮:১৬, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / বিশ্বকাপের জার্সি উন্মোচন
বিশ্বকাপের জার্সি উন্মোচন
মার্চ ২১, ২০১৮



নীল নয়, এবারের রাশিয়া বিশ্বকাপে কালো রংয়ের এ্যাওয়ে জার্সিতে মাঠে নামবে আর্জেন্টিনা। তবে লিওনেল মেসিদের মূল জার্সি থাকছে আকাশি-সাদা’ই। রাশিয়া বিশ্বকাপের আগে নিজেদের অ্যাওয়ে ম্যাচের জার্সি উন্মোচন করেছে দলগুলো। জার্সি প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস এখন পর্যন্ত নয়টি দেশের জার্সি উন্মোচন করেছে।

আর্জেন্টিনা দলের এ্যা্ওয়ে জার্সি

তিন মাসের কম সময়ের মধ্যেই রাশিয়ায় শুরু হয়ে যাবে বিশ্বকাপ ফুটবল আসর। এরই মধ্যে দলগুলো নিজেদের তৈরি করে নিচ্ছে। ব্যস্ত সময় কাটাচ্ছে জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলোও।

গত বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরে শিরোপা ছোঁয়া হয়নি লি‌ওনেল মেসিদের। ওই ম্যাচে নীল জার্সিতে মাঠে ছিলেন মেসি-হিগুয়েনরা। এবার সেই এ্যাওয়ে জার্সি পাল্টে প্রথমবারের মত মেসিরা মাঠে নামবেন কালো রঙের জার্সিতে। তবে মূল জার্সি থাকছে আকাশী-সাদা’ই। যে জার্সিতে অনেক ইতিহাস জড়িত দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

জার্মানির হোম জার্সি

এদিকে, জার্মানির জার্সি থাকবে সবুজাভ, এটি ১৯৯০ সালের বিশ্বকাপ সেমিফাইনালের জার্সির আদলে তৈরি। আশির দশকের শেষ দিকের আদলে স্পেনের অ্যাওয়ে জার্সি বানানো হয়েছে সাদা-নীল।

পর্তুগালের জার্সির রূপান্তর

এ ছাড়া রাশিয়া, বেলজিয়াম, সুইডেন, মেক্সিকো, কলম্বিয়া ও জাপানের অ্যাওয়ে জার্সিও উন্মোচন করা হয়েছে গতকাল বুধবার। এদিকে, নাইকির জার্সিতে খেলবে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। উন্মোচন করা হয়েছে তাদের জার্সিও।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :