দুপুর ১:২২, শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং
/ ফুটবল / বাফুফে জাতীয় লটারী
বাফুফে জাতীয় লটারী
মার্চ ১৩, ২০১৮

দেশের ফুটবলের উন্নয়নে পুরুষ ও মহিলা দলের দেশে-বিদেশে প্রশিক্ষন সহ বিভিন্ন কর্মকান্ড পরিচালনায় বাফুফের প্রয়োজন বিপুল পরিমানে অর্থের। জাতীয় অন্যান্য ফেডারেশনের মত বাফুফে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে নিয়মিত অনুদান পায়না। তাদের চলতে হয় ফিফা ও এএফসির অনুদান ও বিভিন্ন টুর্নামেন্টে পৃষ্ঠপোষকদের কাছ থেকে পাওয়া অর্থে। বাফুফের আবেদনে ইতিপূর্বে ২০১৪ সালে প্রথমবার লটারী আয়োজনের অনুমতি দিয়েছিল সরকার। সেবার প্রায় এক কোটি টাকা আয় করেছিল বাফুফে, যার প্রায় সবটাই ব্যয় হয়েছে খেলোয়াড়দের প্রশিক্ষনে। এরই ধারবাহিকতায় এবার শুরু দ্বিতীয় পর্ব। ২০ টাকার মূল্যমানের লটারীর ড্র হবে আগামী ৫ মে।

আজ মঙ্গলবার বাফুফে ভবনে লটারীর দ্বিতীয় পর্বের উদ্বোধন করেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান। বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদীর সভাপতিত্বে অনুষ্টানে উপস্থিাত ছিলেন বাফুফে সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম ও লটারী পরিচালনাকারী প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনালের পরিচালক হাজী মো: আলম কবির। মন্ত্রী নিজে একহাজার টাকার টিকেট কিনে বিক্রির সূচনা করেন। আগামী ২০ মার্চ থেকে সারা দেশে একযোগে টিকিট বিক্রি শুরু হবে। প্রথম পুরস্কার তিরিশ লাখ টাকা, দ্বিতীয় পুরস্কার পাচ লাখ টাকা এবং তৃতীয় পুরস্কার দুই লাখ টাকা। সবমিলিয়ে পঞ্চাশ লাখ টাকায় ৬২৪টি পুরস্কার।

দেশের সকল সরকারী-বেসরকারী ব্যাংক সহ এজেন্ট, সাব এজেন্ট, বিক্রয় প্রতিনিধি, হকার ও ভ্রাম্যমান গাড়ী থেকে লটারীর টিকিট বিক্রি হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :