সকাল ৮:১৬, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ বিশ্বকাপ ফুটবল / প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়
প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়
মার্চ ২৪, ২০১৮



১৩ মিনিটে তিন গোলে, শুক্রবার রাতে মস্কোয় প্রীতি ম্যাচে এবারের বিশ্বকাপ ফুটবলের স্বাগতিক রাশিয়াকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে সবার আগে বিশ্বকাপের মূল পর্বে ওঠা ব্রাজিল। গোলশূন্য প্রথমার্ধের পর মিরান্দা, কুটিনহো এবং পাওলিনহোর কল্যাণে জয় পায় সেলেসা‌ওরা। চলতি বছর এটি ব্রাজিলের প্রথম জয়।

শুরুতে কিছুটা ছন্দহীন ব্রাজিল দ্রুতই নিজেদের খুঁজে পায়। একের পর এক আক্রমণ করতে থাকে তারা; কিন্তু শেষটা ভালো হচ্ছিল না। প্রথমার্ধে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখেও তাই প্রতিপক্ষের গোলরক্ষককে বড় কোনো পরীক্ষায় ফেলতে পারেনি তিতের দল।

২৫ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে কুটিনহোর জোরালো ঠেকিয়ে দিতে কোন সমস্যাই হয়নি রাশিয়ান গোলরক্ষকের। দুই মিনিট পর গোল করার সুযোগ পেয়ে ব্যর্থ হন উইলিয়ান।

বিরতির আগে সেরা সুযোগটি অবশ্য পায় স্বাগতিকরা। ৩৭ মিনিটে ১০ গজ দূর থেকে উড়িয়ে মারেন মিডফিল্ডার আলেকসেই মিরানচুক।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে পাওলিনহোর নেওয়া শট ঠেকান ইগর আকিনফিভ। চার মিনিট পর ব্রাজিলের আরেকটি প্রচেষ্টা গোলরক্ষকের মাথায় লেগে বাইরে চলে যায়।

৫৩ মিনিটে অপেক্ষা শেষ হয় ব্রাজিলের। ডান দিক থেকে উইলিয়ানের ক্রসে সিলভার হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু ফিরতি বল জালে জড়িয়ে ব্রাজিলকে ১-০ গোলে এগিয়ে দেন ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্দা।

৬২ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন বার্সেলোনার মিডফিল্ডার কুটিনহো। নিজেদের ডি-বক্সে পাওলিনহোকে রাশিয়ান খেলোয়াড় ফাউল করলে, পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিকে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেনকুটিনহো।

এই গোলের চার মিনিট পর উইলিয়ানের ক্রসে মাথা ছুইয়ে দলের পক্ষে তৃতীয় গোলটি করেন বার্সেলোনার আরেক মিডফিল্ডার পাওলিনহো।

বিশ্বকাপ ফুটবলের পরবর্তী প্রীতি ম্যাচে আগামী মঙ্গলবার বার্লিনে, ব্রাজিল মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির। আর সেন্ট পিটার্সবার্গে একই দিনে রাশিয়া লড়বে ফ্রান্সের বিপক্ষে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :