দুপুর ১:২১, শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়
প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়
মার্চ ৬, ২০১৮

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় নিদাহাস ট্রফিতে বৃহস্পতিবার ভারতের মুখোমুৃখি হওয়ার আগে আজ মঙ্গলবার একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেটা দল। শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৪১ রানের বড় জয় পেয়েছে মাহমুদউল্লাহরা।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে প্রথমে ব্যাট করে, বাংলাদেশ ২০ ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ১৮৬ করে। জবাবে শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশ ১৪৫ রান করতে পারে। দলের জয়ে দুটি করে উইকেট নেন দুই পেসার রুবেল হোসেন ও তাসকিন আহমেদ। তিন ওভার বোলিং করে রুবেল ১৯ রান দেন আর তাসকিন তিন ওভারে দিয়েছেন ১৬ রান। একটি করে উইকেট নিয়েছেন আবু হায়দার, সৌম্য সরকার ও নাজমুল ইসলাম।

এরআগে, বাংলাদেশের ইনিংসে ফিফটি তুলে নেন মুশফিকুর রহিম। এছাড়া দলের স্কোর বড় করতে সাহায্য করেন লিটন দাস ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বরাবরের মতো ব্যর্থতার খাতায় নাম লিখিয়েছেন সৌম্য সরকার ও সাব্বির রহমান। প্রস্তুতি ম্যাচ বাংলাদেশকে আগে ব্যাট করার সুযোগ দেয়া হয়। ধনঞ্জয়া ডি সিলভার নেতৃত্বে প্রতিপক্ষ দলে ছিলেন নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাবিক্রমা, লাকশান সান্দাকান, জেফ্রি ভ্যান্ডারসে, অ্যাঞ্জেলো পেরেরা, আসিথা ফার্নান্দো, লাহিরু কুমারার মতো লঙ্কান জাতীয় দলে খেলা ক্রিকেটাররা।

সাকিব আল হাসানের ইনজুরিতে দলে যোগ দেওয়া লিটন দাস, তামিম ইকবালের বিশ্রামে ওপেন করতে নামেন। তার সঙ্গী সৌম্য দ্রুত বিদায় নিলেও লিটন ১৮ বলে ৪০ রান করেন। আর মুশফিক ৪৪ বলে করেন ৬৫। মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৩ রানের ইনিংস। আগামী বৃহস্পতিবার বাংলাদেশ টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে খেলতে নামবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :