দুপুর ১:১৪, বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / পারল না বাংলাদেশ ‌ওমান চ্যাম্পিয়ন
এশিয়ান গেমস হকি বাছাইপর্ব
পারল না বাংলাদেশ ‌ওমান চ্যাম্পিয়ন
মার্চ ১৮, ২০১৮

ওমান থেকে এস এম আশরাফ

বাংলাদেশকে ২-০ গোলে হারিয়ে এশিয়ান গেমস হকির বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো ওমান। ম্যাচে আধিপত্য ধরে রাখলেও পেনাল্টি কর্নার থেকে গোল আদায়ের ব্যর্থতায় ভুগতে হয়েছে মাহবুব হারুনের দলকে। তবে রানার্সআপ হলেও আগষ্টে ইন্দোনেশিয়ায় মুল পর্ব নিশ্চিত করেছে জিমি-চয়নরা।

ট্যাকটিক্যাল যুদ্ধ, স্নায়ুর পরীক্ষা, দমের পরীক্ষাল গতকাল শনিবার, ফাইনালে সব কিছুই উপহার দিলেন দুই দলের খেলোয়াড়রা। সেখানে প্রথম কোয়ার্টারের পুরোটাই নিয়ন্ত্রণ বাংলাদেশের। অল অ্যাটাকে অতিথিরা পেনাল্টি কর্ণার আদায় করে নেয় পাঁচটি। তবে তা থেকে গোল আসেনি একটি‌ও।

দ্বিতীয় কোয়ার্টারে বল নিয়ন্ত্রণের কৌশলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এবার টানা পাঁচটি পিসি আদায় করে নেয় স্বাগতিক ওমান। আর তা থেকে ২৭ মিনিটে আসাদের গোলে লিড পায় স্বাগতিকরা। ১-০ গোলে এগিয়ে যায় ‌ওমান।

শুধু ওমান নয়, খেলা দেখে মনে হয়েছে, এ ম্যাচে বাশি হাতে খেলেছেন চীনা আম্পায়ারও। তৃতীয় কোয়ার্টারের শুরুতেই ‌ওমানের পক্ষে পেনাল্টির সিদ্ধান্ত। বাসিম খাতার পেনাল্টি স্ট্রোকে স্বাগতিকদের ২-০ গোলে এগিয়ে দেন।

তবে দশ মিনিট পর বাংলাদেশ পোস্টে বল পাঠালেও তা নাকচ করে দেন চীনা রেফারি সু লং।

নিজেদের সেরাটা দিয়ে খেলেও অ্যাটাকিং থার্ডে ওমানিদের দৃঢ় রক্ষণভাগ ভাঙতে পারেনি বাংলাদেশ। আর নয় পিসি-র একটিকেও গোলে পরিণত করতে না পারায় পরাজয় নিয়েই টার্ফ ছাড়তে হয় জিমি-চয়নদের। তাতে বাছাইপর্বে রানার্সআপ হয়েই এশিয়ান গেমসের চূড়ান্ত পর্বে উঠলো মাহবুব হারুনের দল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :