দুপুর ১:২৩, বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং
/ ক্রিকেট / নিদাহাস ট্রফিতে রানার্স আপ হয়ে দেশে ফিরেছে টাইগাররা
নিদাহাস ট্রফিতে রানার্স আপ হয়ে দেশে ফিরেছে টাইগাররা
মার্চ ১৯, ২০১৮

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে রানার্স আপ হয়ে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। দলের উজ্জ্বীবিত পারফরমেন্সে খুশি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম মনে করেন, গেলো দুই সিরিজের ব্যর্থতা থেকে বেরিয়া আসার প্রমাণ এই নিদাহাস ট্রফির পারফরমেন্স। সকালে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে বিমানবন্দরে তারা এ মন্তব্য করেন।

ফাইনাল ভাগ্য আরো একবার সহায় হয়নি বাংলাদেশের। নিদাহাস ট্রফির ফাইনালেও তাই খুব কাছে গিয়েও জয়বঞ্চিতই থেকেছে টাইগাররা।বারো ঘন্টার মধ্যেই দেশে ফিরে বিমানবন্দরে কষ্ট ভারাক্রান্ত মুখ নিয়েই হাজির সবাই। কিন্তু দুর্দান্ত পারফর্ম করা দলটিকে নিয়ে বরং গর্বিত বিসিবি সভাপতি নাজমুল হাসান। জানান, টাইগারদের বীরোচিত পারফরমেন্সে কোনো দুঃখ নেই তার। ফাইনালে নিয়ে তিনি বলেন, ‘এমন হার কীভাবে ব্যাখ্যা করবো জানি না। কষ্ট তো আছেই। এটা ভুলে যাওয়ার মতো না। তবে এটা বলতেই হবে বীরের মতো লড়েছে বাংলাদেশ। তবে লড়াই করে হেরেছে তারা। এই লড়াই করার মানসিকতাই দরকার আমাদের। দলের খেলোয়াড়রা সেটা করে দেখাতে পেরেছে বলে আমি খুশি।’

ফাইনালে ভালো খেলেও চ্যাম্পিয়ন হতে না পারায় কিছুটা হতাশা আছে খেলোয়াড়দের। তবে এই হার থেকে শিক্ষা নিয়ে সামনে আরও ভালো খেলার প্রত্যাশা, মিডল অর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের। তিনি জানান, মাঠে শুধু ভালো খেললেই হয়না-জেতার জন্য ভাগ্যের‌ও সহায়তা লাগে। সেটা আমাদের পক্ষে ছিলোনা। তবে চলতি বছরের শুরুতেই আমাদের বাজে পারফরমেন্স ছিলো। সেটা এই টুর্নামেন্টে কাটিয়ে উঠেছি আমরা। নিশ্চয়ই আগামীতে আমরা আরো ভালো খেলবো।

শ্রীলংকার বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচের বাংলাদেশের খেলোয়াড়দের প্রতিবাদের ধরণকে আবেগি বলে মন্তব্য করলেও সমর্থন আছে দলের ম্যানেজারেরও। এ প্রসঙ্গে সুজন বলেন, মাঠে ঐ রকম আচরণ করা মোটেই ঠিক হয়নি। কিন্তু ঘটনার অন্য দিকটা‌ও আপনাদেরকে বিবেচনা করতে হবে, খেলোয়াড়রা আম্পায়ারের ভুল সিদ্ধান্তের প্রতিবাদ করেছিলো। তিনি কোনো পাত্তাই দিচ্ছিলেন না। একেবারে অপারগ হয়ে তারা তেমনটা করতে বাধ্য হন।

পাঁচটি টুর্নামেন্টের ফাইনাল খেললেও শিরোপা জেতা হয়নি সাকিব-মুশফিকদের। তবে এগিয়ে যাওয়ার স্পষ্ট ইঙ্গিত দেয়া তরুণরা ঠিকই সমর্থন পাচ্ছেন ক্রিকেটপ্রেমীদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :