দুপুর ১:২২, শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জিততেই মাঠে নামবে বাংলাদেশ
এশিয়ান গেমস হকির বাছাই পর্ব
জিততেই মাঠে নামবে বাংলাদেশ
মার্চ ৮, ২০১৮

ওমান থেকে এস এম আশরাফ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করতেই থাইল্যান্ডকে বড় ব্যবধানে হারাতে চায় বাংলাদেশ। এশিয়ান গেমস হকির বাছাই পর্বের প্রথম ম্যাচের আগে এমনটাই আশা প্রকাশ করলেন, কোচ মাহবুব হারুন এবং ডিফেন্ডার মামুনুর রহমান চয়ন। ওমানের সুলতান কাবুজ স্টেডিয়ামে, আগামীকাল শুক্রবার বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হবে ম্যাচটি।

এই একটা জায়গায় এখনো তৃপ্ত হতে পারছেনা বাংলাদেশ। পেনাল্টি কর্ণারকে গোলে রুপ দেয়ার হিসেবে গোলমাল হয়ে যাচ্ছে প্রায়ই। অনুশীলনের সেশনের অনেকটা জুড়ে তাই থাকলো পিসি থেকে বাংলাদেশের গোল আদায়ের কৌশল।

একমাত্র প্রস্ততি ম্যাচে কাজাখিস্তানকে ৫-০ গোলে হারানোয় খেলোয়াড়দের নিজেদের উপর বিশ্বাসটা এখন তুঙ্গে। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ৩০ এর সাথে ৪৭ এর পার্থক্যটা এবার মাঠে দেখানোর পালা।

মাহবুব হারুন বলেন, প্রস্তুতি ম্যাচের বড় জয়টা খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দিয়েছে। তাছাড়া মাঠ কন্ডিশন ঢাকার মতোই। খেলা নিয়ে তেমন কোনো সমস্যা নেই। তবে প্রথম ম্যাচ বলে একটু উত্তেজনা রয়েছে। সেই সঙ্গে আছে সতর্কতা‌ও। আশা করছি জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে পারবো আমরা।

কোচ থাকেন বাইরে তাই মাঠের নেতৃত্বটাও ম্যাচে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে পারে। সেই দায়িত্বটি এই দলে পালন করতে দেখা যাচ্ছে অভিজ্ঞ সেনানি চয়নকে। তার মতে বড় ব্যবধানে জিততে হলে, ভুল করা চলবেনা।

মামুনুর রহমান চয়ন জানান, আমাদের ভুলগুলো কোচ ধরিয়ে দিয়েছেন। কিন্তু মাঠে তো আর তিনি থাকেননা। থাকতে হয় আমাদের। আর সিনিয়র খেলোয়াড় হিসেবে আমাদের‌ও তো দায়িত্ব আছে। মাঠে সেগুলো ঠিক করার দায়িত্ব আমাদের। আশা করছি, আগের ভুলগুলো আর হবে না। না হলেই ভালো। তবেই আমরা ভালো ফল করতে পারবো। তবে প্রতিপক্ষ‌ও খারাপ না। তারা যাতে আমাদের ‌ওপর চড়া‌ও হতে না সেই চেষ্টাই থাকবে সবার।

দলের একমাত্র ইনজুরি সমস্যা রেজাউল করিম বাবুকে নিয়ে। তবে ম্যাচের আগেই তিনি পুরোপুরি ফিট হবেন বলেই আশ্বস্ত করলেন কোচ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :