রাত ১০:৩১, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ video / চেলসিকে বিদায় করে কোয়ার্টারে বার্সা
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
চেলসিকে বিদায় করে কোয়ার্টারে বার্সা
মার্চ ১৫, ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগে লি‌ওনেল মেসির শততম গোলের দিনে চেলসিকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ন্যূ কাম্পে, মেসির জোড়া গোলে ইংলিশ দল চেলসিকে হারায় তারা ৩-০ ব্যবধানে। তাতে ৪-১ গোল গড়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠলো বার্সেলোনা।

অবশ্য কোয়ার্টার ফাইনালে ‌ওঠার সমীকরণটা ছিলো খুব সোজা। চেলসির ম্যাঠে ১-১ গোলে প্রথম পর্বে ড্র করায় যে দল জিতবে সে-ই পাবে শেষ আটের টিকিট। এমন হিসেবের ম্যাচে, মাত্র তৃতীয় মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। ডান দিক থেকে আক্রমণে ওঠা এই তারকা ফরোয়ার্ড দেম্বেলের সঙ্গে পাস দেওয়া-নেওয়ার চেষ্টায় ছিলেন; কিন্তু সতীর্থের বাড়ানো বল মার্কো আলোনসোর পায়ে লেগে চলে যায় সুয়ারেসের কাছে। উরুগুয়ে স্ট্রাইকারের ফিরতি পাস পেয়ে বাইলাইনের কাছ থেকে ডান পায়ে শট নেন মেসি। বল গোলরক্ষকের দুপায়ের মধ্যে দিয়ে জড়ায় জালে।

দ্বিতীয় গোলও নিজেদের ভুলে হজম করে চেলসি। খেলার ২০ মিনিটে মাঝমাঠে সেস ফাব্রেগাসের ভুলে বল পেয়ে যান মেসি। একজনকে কাটিয়ে, আরেক জনকে দারুণ ক্ষিপ্রতায় এড়িয়ে ডি-বক্সে ঢুকে ডান দিকে ডেম্বেলেকে পাস দেন। জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড। বার্সেলোনার হয়ে এটাই তার প্রথম গোল।

বিরতির ঠিক আগে ব্যবধান কমাতে পারত চেলসি। কিন্তু মার্কো আলোনসোর নেওয়া ফ্রি-কিক পোস্টে লাগলে আর ফেরা হয়নি তাদের।

উল্টো বিরতি থেকে ফিরে খেলার ৬৩ মিনিটে সুয়ারেসের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে আবার‌ও চেলসির গোলকিপার কর্তোয়ার দুপায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে এটা তার ষষ্ঠ ও সব মিলিয়ে ১০০তম গোল।

বার্সেলোনা ছাড়া‌ও কোয়ার্টার-ফাইনালে ওঠা বাকি দলগুলো হলো-গত দুবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, গতবারের রানার্সআপ জুভেন্টাস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, সেভিয়া, বায়ার্ন মিউনিখ ও রোমা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :