দুপুর ১:২১, শুক্রবার, ২৫শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি ‌ও জুভেন্টাস
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি ‌ও জুভেন্টাস
মার্চ ৮, ২০১৮

দ্বিতীয় লেগে টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে জুভেন্টাস। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে থাকে ইটালির জায়ান্টরা। এদিকে অন্য ম্যাচে, বাসেলের কাছে ২-১ ব্যবধানে হারলেও প্রথম লেগে এগিয়ে থাকা ম্যানচেস্টার সিটি, ৫-২ গোল গড়ে জিতে শেষ আটে জায়গা করে নিয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচে বাসেলের বিপক্ষে ফেভারিট হিসেবেই খেলতে নামে ম্যানচেস্টার সিটি। নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে, শুরুটাও ছিল তেমনই পেপ গার্দিওয়ালার দলের। খেলার ৮ মিনিটেই বার্নান্ডো সিলভার গোলে এগিয়ে যায়, ইংলিশ জায়ান্টরা। তবে ম্যাচে ফিরতেও বেশি সময় নেয়নি বাসেল। ১৭ মিনিটে মোহামেদ এলাওনৌসি ম্যাচে ১-১ এ সমতা ফেরান।

বিরতি থেকে ফিরে আবারও গোল সংখ্যা বাড়ানোর চেষ্টা করতে থাকে দু’দল। তবে ৭১ মিনিটে সাফল্য পায় সুইজারল্যান্ডের দল বাসেল। এলাওনৌসির কাছ থেকে বল পেয়ে সুইস জায়ান্টদের এগিয়ে দেন, মাইকেল ল্যান।

পরে আর কোন গোল হয়নি। এই ম্যাচে পরাজিত হলেও প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ৪-০ ব্যবধানের জয়ের কারণে দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে উঠে যায় ম্যানচেস্টার সিটি।

এদিকে লন্ডনের ওয়েম্বলিতে টটেনহ্যামের স্বপ্ন ভঙ্গ করে ইটালির দল জুভেন্টাস। তবে খেলার ৩৯ মিনিটে হিউং-মিনের গোলে এগিয়ে গিয়ে ছিল হটস্পার।

দ্বিতীয়ার্ধে রীতিমতো নাটকীয় রূপ নেয় খেলা। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় জুভেন্টাস। ৬৪ মিনিটে আচমকা এক আক্রমণে আর্জেন্টাইন স্ট্রাইকার হিগুয়েন গোল করে সমতায় ফেরান। এই গোলের রেশ না কাটতেই আরেক আর্জেন্টাইন পাওলো দিবালা ২-১ ব্যবধানে এগিয়ে দেন ইটালিয়ান জায়ান্টদের।

এতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে টটেনহ্যামকে হারিয়ে চাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠলো গতবারের রানার্সআপ জুভন্টোস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :