রাত ১০:৩৫, মঙ্গলবার, ২৪শে এপ্রিল, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / কাল আবার‌ও বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই
ত্রিদেশীয় নিদাহাস ট্রফি
কাল আবার‌ও বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই
মার্চ ১৫, ২০১৮

ইনজুরি থেকে সেরে উঠে নিদাহাস ট্রফির গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামীকাল শুক্রবার শ্রীলংকার বিপক্ষে খেলতে বাংলাদেশ দলের সাথে যোগ দিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তাতে অলিখিত সেমিফাইনালে পরিণত ম্যাচটির আগে মানসিকভাবে শক্ত অবস্থানে টাইগাররা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে দু’দলের ফাইনালে ওঠার লড়াই।

২৭ জানুয়ারি ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে হাতের ইনজুরিতে পড়েন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর সেখান থেকেই যেনো বাংলাদেশের দুর্ভাগ্যের শুরু। টেস্ট আর টি-টোয়েন্টিতে দল গড়তেই হিমশিম খেতে হয় টীম ম্যানেজমেন্টকে।

নিদাহাস ট্রফির লিগ পর্বের শেষ ম্যাচের আগে দলের সাথে সাকিবের যোগ দেয়ার খবরটি নিঃসন্দেহে স্বস্তির। ভারপ্রাপ্ত অধিনাকত্বের ভার থেকে মুক্ত হতে পারেন মাহমুদুল্লাহও।

নিজেদের রেকর্ড গড়ে শ্রীলংকাকে হারানোর পরেই ভারতের কাছে হার মানা ম্যাচে স্পষ্টতই একজন জেনুইন হিটারের অভাব অনুভব করেছে বাংলাদেশ। ইনজুরি আক্রান্ত সাকিবের পরিবর্তে একাদশে জায়গা পাওয়া নাজমুল হাসানের বদলে সাকিব খেললে তাই মিটে যাবে সে অভাব। আর ধারাবাহিক ব্যর্থ সাব্বিরের পরিবর্তে হার্ডহিটার আরিফুলকেও খেলানোর সম্ভাবনা রয়েছে বলে জানা যায়।

সাকিবের যোগ হবার খবর নিশ্চই লঙ্কানদের দু:শ্চিন্তা বাড়িয়ে দিয়েছে। এমনিতেই বাংলাদেশের কাছে ২১৪ করেও হেরে যাবার পরের ম্যাচেই ভারতের কাছেও পরাজিত হয়েছে তারা। তার ওপর চান্দিমাল নিষেধাজ্ঞায় পড়ায় কম্বিনেশনে পরিবর্তন এবং ক্যাপ্টেন্সির দুর্বলতা দেখা দিয়েছে লঙ্কানদের। তাই বলা যায়, বাঘ-সিংহের লড়াইয়ের আগে এগিয়েই বাংলাদেশ।

ইদানিং বৃষ্টি যে উৎপাত শুরু করেছে; দুভার্গ্যক্রমে যদি ১৬ মার্চের ম্যাচ বৃষ্টিতে ভেসে যায় প্রথম রাউন্ডে লঙ্কার বিপক্ষে রেকর্ড রান তাড়া করে জেতাটাও কোনো কাজে আসবে না। কারণ রানরেটে লঙ্কানদের চেয়ে বেশ পিছিয়েই টাইগাররা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :