সকাল ৮:১৭, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং
/ ক্রিকেট / উন্নতি বাংলাদেশের ক্রিকেটারদের
উন্নতি বাংলাদেশের ক্রিকেটারদের
মার্চ ২০, ২০১৮



ত্রিদেশীয় নিদাহাস ট্রফির ফাইনালে ভারতের কাছে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই চালিয়ে‌ও শেষ পর্যন্ত রানার্সআপ হয়েই মাঠ ছাড়া বাংলাদেশের খেলোয়াড়দের র‌্যাঙ্কিং‌ও উন্নতি হয়েছে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশের মধ্যে উন্নতি হয়েছে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানের। আগের নবম অবস্থান থেকে এক ধাপ এগিয়ে ৬৪৭ রেটিং পয়েন্টে নিয়ে অষ্টমে উঠে এসেছেন মুস্তাফিজ। নিদাহাস ট্রফিতে ৫ ম্যাচে ৭টি উইকেট নিয়ে দলকে ফাইনালে তোলেন বাঁহাতি এ পেসারও।

এদিকে, ফাইনালের ১৯তম ওভারে ২২ রান দে‌ওয়া বাংলাদেশের পেসার রুবেল হোসেনের‌ও উন্নতি হয়েছে র‌্যাঙ্কিংয়ে। নিদাহাস ট্রফির পুরো টুর্নামেন্টে দুর্দান্ত বোলিংয়ে টাইগারদের ফাইনালে নিয়ে যাওয়ারও অন্যতম কারিগর তিনি। আলো ছড়ানো পারফরম্যান্সের জন্য টি-টোয়েন্টির সবশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তার। ৪০ ধাপ এগিয়ে বর্তমানে র‌্যাঙ্কিংয়ে ৪২তম অবস্থানে আসেন বাংলাদেশের অন্যতম সেরা এই বোলার। নিদাহাস ট্রফির পাঁচ ম্যাচে তিনি ৭ উইকেট নেন।

এছাড়া নিদাহাস টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিম (১৯৯) ১৪ ধাপ এগিয়ে র‌্যাঙ্কিংয়ে ৪৭তম অবস্থানে উঠে এসেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :