সকাল ১০:৩৪, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ ক্রিকেট / শ্রীলঙ্কা ২২২-এ অলআউট
শ্রীলঙ্কা ২২২-এ অলআউট
ফেব্রুয়ারি ৮, ২০১৮



ঘূর্ণি উইকেটে রাজ্জাক-তাইজুলের সঙ্গে ‘কাটার মাস্টার’ মুস্তাফিজের দাপটে মাত্র ২২২ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। ৪টি করে উইকেট নিয়েছেন রাজ্জাক আর তাইজুল। মুস্তাফিজ ১৭ রানে তুলে নেন ২ উইকেটে।

আজ বৃহস্পতিবার চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে, টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। দলীয় ১৪ রানে দীর্ঘ ৪ বছর পর জাতীয় দলে ফেরা আব্দুর রাজ্জাকের ঘূর্ণিতে এবং লিটন দাসের দ্রুততায় স্টাম্পড হয়ে যান করুনারত্নে । এরপর ৪৭ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস আর ধনাঞ্জয়া ডি সিলভা। এমন সময় তাইজুলের ঘূর্ণিতে সাজঘরে ফেরেন ১৯ রানে থাকা ধনাঞ্জয়া।

এরপর আবার‌ও রাজ্জাকের জাদু। তার করা ২৮তম ওভারের প্রথম বলে দানুশকা গুনাথিলাকা, পরের বলেই অধিনায়ক দিনেশ চান্দিমালকে (০) বোল্ড করে দেন রাজ্জাক। লাঞ্চের পরেই শ্রীলঙ্কার দলীয় ১০৯ রানে ওপেনার কুশল মেন্ডিস (৬৮) রাজ্জাকের চতুর্থ শিকার হন। ১ রানের ব্যবধানে উইকেটকিপার ব্যাটসম্যান নিরোশান ডিকাভেলাকে (১) বোল্ড করে দেন তাইজুল।

১১০ রানে ৬ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন দিলরুয়ান পেরেরা এবং রোশান সিলভা। ৫২ রানের এই জুটি ভাঙলেন তাইজুল ইসলাম। এই ঘূর্ণি বোলারের বলে পেরেরার ক্যাচ নেন মুমিনুল হক। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি দিলরুয়ান পেরেরা। ১৬২ রানে ৭ম উইকেটের পতন ঘটে শ্রীলঙ্কার।

শেষ পর্যন্ত ৫৬ রান করা রোশেন সিলভা তাইজুলের বলে লিটন দাসের হাতে ক্যাচ দেওয়ার সাথে সাথেই ২২২ রানে থামে শ্রীলঙ্কার প্রথম ইনিংস।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :