সকাল ৯:৫৬, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৮ ইং
/ ক্রিকেট / শ্রীলঙ্কার পর ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
শ্রীলঙ্কার পর ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ
ফেব্রুয়ারি ৮, ২০১৮



শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করার পর ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ব্যাটসম্যানদের কাছে যেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের পিচ অচেনা হয়ে যায়। লঙ্কান বোলারদের কাছে অসহায় আত্মসপর্পণ করতে থাকেন স্বাগতিক দলের ক্রিকেটাররা। তাতে দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৫৬ রান। শ্রীলঙ্কার চেয়ে এখন‌ও ১৬৬ রানে পিছিয়ে মাহমুদুল্লাহ রিয়াদের দল।

ইনিংসের শুরুতেই ফিরে যান তামিম ইকবাল। আগের বলেই ড্রাইভ করে চার পেয়েছিলেন তামিম। পরের বলে একই চেষ্টা করেছিলেন তিনি। টাইমিং করতে পারেননি। নিচু হয়ে এক হাতে ক্যাচ নেন বোলার লাকমল। ৪ রান করে ফিরেন তামিম।

তামিম ইকবালের পর ফিরে যান আগের ম্যাচের সেরা খেলোয়াড় মুমিনুল হক। দলকে ৪ রানে রেখে রান আউটের খাড়ায় পড়ে শূন্য রানে সাজঘরে ফেরেন তিনি। দিলরুয়ান পেরেরার বলে ইমরুল কায়েস মিড অফে পাঠালে রানের জন্য ছুটেন দুই ব্যাটসম্যান। নন স্ট্রাইকার মুমিনুল ছিলেন মন্থর। সুযোগটা নেন ধনঞ্জয়া ডি সিলভা। তার থ্রো ধরে স্টাম্প ভেঙে দেন নিরোশান ডিকভেলা। সে সময়ে মুমিনুলের ব্যাট ভেতরেই ছিল কিন্তু মাটিতে ছোঁয়াননি তিনি।

সুরঙ্গা লাকমলের ইনসুইঙ্গার কয়েকবার গেছে স্টাম্প ঘেঁষে। তবুও বল ছেড়েই যাচ্ছিলেন মুশফিক। দিতে হল তার মাশুল। একটু বেশি সুইং করা বল আঘাত হানল স্টাম্পে। ২২ বলে ১ রান করে ফেরেন তিনি।

দলের ৪৫ রানে দিলরুয়ান পেরেরার বলে লেগ বিফোর হয়ে ফেরেন ইমরুল কায়েস। দিন শেষে আর কোরো বিপর্যয ঘটেনি। বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৫৬ রান। লিটন দাস ২৪ ‌ও মেহেদী হাসান মিরাজ ৫ রানে আগামীকাল শুক্রবার ব্যাট করবেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :