রাত ২:৩০, সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / লঙ্কার কাছে বাংলাদেশর পরাজয়
লঙ্কার কাছে বাংলাদেশর পরাজয়
ফেব্রুয়ারি ১০, ২০১৮



মাত্র আড়াইদিনেই ঢাকা টেস্টে বাংলাদেশকে ২১৫ রানে হারিয়ে ১-০ তে সিরিজ জয় করলো শ্রীলঙ্কা। সফরকারীদের দেয়া ৩৩৯ রানের টার্গেটে খেলতে নেমে, দ্বিতীয় ইনিংসে ১২৩ রানে গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ছিলো ১১০ আর শ্রীলঙ্কা অলআউট হয় ২২২ রানে। ম্যাচ এবং সিরিজ সেরা হয়েছেন রোশেন সিলভা।

টি-টোয়েন্টির চাইতে কয়েক ওভার বেশী খেললো বাংলাদেশ। তাতে ইনিংসের স্থায়ীত্ব পেলো ২৯ ‌ওভার তিন বল। ১২৩ রানে অলআউট হয়ে স্বাগতিকরা পেলো বড় হারের লজ্জা।

যেনো চোখের পলক ফেলার সাথেই পাল্লা দিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। দলের ১০০ থেকে আর চার রান যোগ করতে স্বাগতিকরা হারায় চার উইকেট। আউট হয়ে মাহমুদউল্লাহ ড্রেসিংরুমে বসার আগেই উইকেট নেই মুশফিকের। আবার মুশফিক ব্যাট প্যাড খোলার আগেই ফিরে যান সাব্বির রহমান ও আব্দুর রাজ্জাক। ১৬ বলের ব্যবধানে এই চারজনের বিদায়েই নিশ্চিত হয়ে যায় ম্যাচ শেষ হচ্ছে চা বিরতির আগেই।

ব্যাটসম্যানদের এমন করুন পরিণতির দিনে ধনঞ্জয়া ডি সিলভা অভিষেকে দুই ইনিংসে ৮ উইকেট নিয়ে গড়লেন দেশের হয়ে সেরা বোলিং ফিগার।

এর আগে স্পিনিং ট্র্যাকে পরীক্ষা দিয়ে লঙ্কান ব্যাটসম্যানরা দ্বিতীয় ইনিংসে যোগ করেন ২২৬ রান। সকালে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৬ রান তুলে সফরকারীরা। তাইজুল ফেরান লাকমল এবং হেরাথকে।

এরপর ৩৩৯ রানের টার্গেট শুরুতেই কঠিন হয়ে যায় ইনিংসের দ্বিতীয় ওভারেই তামিম ইকবাল ফিরলে। লাঞ্চের আগে ৪৯ রানে দুই উইকেট। আর পরে ৭৮ রান তুলতেই ফিরে যায় চার ব্যাটসম্যান।

প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও ব্যাটসম্যানরা প্রমান করতে পারেননি এই উইকেটে টিকে থাকার সামর্থ্য।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :