রাত ২:২৪, সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / বিলাসী ভাবনার মাশুল গুনছে বাংলাদেশ
বিলাসী ভাবনার মাশুল গুনছে বাংলাদেশ
ফেব্রুয়ারি ১০, ২০১৮



উচ্চাভিলাসী ভাবনার মাশুল গুনছে বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ৩৩৯ রানে জয়ের টার্গেটে নেমে লাঞ্চ বিরতি পর্যন্ত মাহমুদুল্লাহর দলের সংগ্রহ ২ উইকেটে ৫৭ রান।

তামিম ইকবালের সঙ্গে ইমরুলে ইনিংসের শুরুটা হয়েছিল নড়বড়ে। তামিম আউট হওয়ার পর দিলরুয়ান পেরেরার বলে একবার ক্যাচ দিয়েও বেঁচে গিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা আর হলো না তার। রঙ্গনা হেরাথকে লং অনের ওপর দিয়ে দারুণ এক ছক্কা হাঁকালেন। ঠিক পরের বলেই ডিফেন্স করতে গিয়ে ক্যাচ দিলেন উইকেটের পেছনে। আউট হওয়ার আগে তার সংগ্রহ ১৭ রান।

৩৩৯ রানের পাহাড়সম টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই তামিম ইকবালকে হারায় বাংলাদেশ। দিলরুয়ান পেরেরা বলে এলবিডাব্লিউ হয়ে যান দেশসেরা ওপেনার (২)। রিভিউ নিয়েও লাভ হয়নি। ফিরেছেন ইমরুলও। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫৭ রান।

এর আগে, ৮ উইকেটে ২০০ রান নিয়ে আজ শনিবার তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। রোশেন সিলভা ১৪৫ বলে অপরাজিত ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন। সুরঙ্গা লাকমাল (২১) আর রঙ্গনা হেরাথ (০) তাইজুল ইসলামের শিকার হলে ২২৬ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা। ৪ উইকেট নেন তাইজুল। বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৩৩৯ রানের।

এর আগে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের ২২২ রানের জবাবে গতকাল প্রথম ইনিংসে ১১০ রানে অল-আউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্রুত রান তোলার লক্ষ্য সফল হয় শ্রীলঙ্কার। অতিথিদের ঘায়েল করার জন্য তৈরি স্পিন উইকেট বুমেরাং হয়ে দেখা দেয় বাংলাদেশের জন্য। কারণ লঙ্কানরা এমন উইকেটে খেলে অভ্যস্ত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :