রাত ১২:০৫, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৮ ইং
/ ক্রিকেট / বাংলাদেশকে সুজনের ‘না’
বাংলাদেশকে সুজনের ‘না’
ফেব্রুয়ারি ১২, ২০১৮



দেশের ক্রিকেটে যে ধরনের অশোভন পরিস্থিতি চলছে তাতে জাতীয় দলের সঙ্গে কাজ করা সম্ভব নয়। এমনটাই জানিয়েছেন বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ ও টেস্ট সিরিজে বাজে পারফরমেন্সের জন্য দলের খেলোয়াড়দেরই দায়ী করেছেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। আজ সোমবার বিকেলে মিরপুর শেরবাংলা স্টেডিয়ামে, বাংলাদেশ দলের অনুশীলনের আগে এসব কথা বলেন তিনি।

খালেদ মাহমুদ সূজন জানান, আমি থাকবো না এটা বলছি না। কিংবা কাজ করতে চাই না এটা কখনোই বলতে চাই না। যেহেতু বাঙ্গালী কেউ কাজ করলে আসলে সেটা সবচেয়ে বড় সমস্যা। আমি এখন‌ও আছি। বাংলাদেশে অনেক বড় বড় কোচ এসেছে আর প্রথম প্রথম খারাপ রেজাল্ট‌ও হয়েছিল। খারাপ রেজাল্ট হতেই পারে। এটা নিয়ে ব্যক্তিগতভাবে আমি চিন্তাযুক্ত না। কিন্তু এই রেজাল্ট নিয়ে যা হচ্ছে সেটা ব্যাক্তিগতভাবে আমার পছন্দ হচ্ছে না। বাংলাদেশের সঙ্গেই কাজ করতে ইচ্ছে হচ্ছে না। রীতিমতো নোংরা লাগছে আমার।

কিন্তু কোন্ পরিস্থিতির কারণে তিনি বাংলাদেশের ক্রিকেটে অস্থিরতা দেখছেন তা পরিষ্কার করেননি বাংলাদেশ দলের পরিচালক। তবে জাতীয় দলের খেলা চলাকালে মোসাদ্দেক হোসেনের আবাহনীতে খেলা নিয়ে যে সমালোচনা হয়েছে তাতেই হয়ত আবেগী সাবেক এই অধিনায়ক। আর তার অধীনে দলের বাজে পারফরমেন্সের জন্য খেলোয়াড়দেরই দায়ী করেছেন তিনি। খালেদ মাহমুদ সূজন বলেন, আমি তো এখানে কোনো স্বার্থের জন্য এখানে আসিনি। আমার যা আছে আমি খুব ভালো আছি। হেরেছি একটাই কারণে পীচ প্লেঅ্যাবল ছিলো না। এই পীচে আমাদের ক্রিকেটাররা ভাল খেলতে পারে নি। তাছাড়া আমরা ঠিকমতো প্ল্যানিং‌ও করতে পারিনি।

তবে কাজ করার পরিবেশ না থাকলেও, এখনই দায়িত্ব ছাড়ছেননা তিনি। আর তরুণদের নিয়ে গড়া বাংলাদেশের টি-টোয়েন্টি দল নিয়ে ভাল করতে আশাবাদী বিসিবির এই পরিচালক।

আবাহনীর কোচ, জাতীয় দলের ম্যানেজার হওয়াসহ একই সাথে অনেক দায়িত্ব নিয়ে থাকেন বিসিবির এই পরিচালক। তবে ওয়ানডে ও টেস্ট সিরিজে দলের বাজে পারফরমেন্সের পর টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে তার লাগামহীন মন্তব্য, দলের জন্য চাপ হয়েই দাড়াতে পারে বলে‌ও মনে করেন ক্রিকেটপ্রেমীরা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :