বিকাল ৫:২৪, সোমবার, ২৫শে জুন, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / নাম্বার ‌ওয়ান ফেদেরার
নাম্বার ‌ওয়ান ফেদেরার
ফেব্রুয়ারি ১৭, ২০১৮

রজার ফেদেরার বুড়ো হাড়ের ভেল্কি দেখিয়েই চলেছেন। এবার তিনি সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হিসেবে বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে এলেন। রটারডাম টেনিসের সেমিফাইনালে উঠেই তিনি র‌্যাংকিংয়ের এক নম্বর স্থান ফিরে পান।

রডারডাম ‌ওপেনের কোয়ার্টার ফাইনালে ফেদেরার নেদারল্যান্ডসের রবিন হাসকে ৪-৬, ৬-১ ‌ও ৬-১ সেটে পরাজিত করে শেষ চারে উন্নীত হন। তাতে রাফায়েল নাদালকে হটিয়ে আবার‌ও বিশ্ব টেনিসের শীর্ষস্থান ফিরে পান ফেদেরার। ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী সুইস তারকা রজার ফেদেরার ভাসছেন অভিনন্দন আর ভালবাসায়। সাবেক জার্মান টেনিস গ্রেট বরিস বেকার থেকে শুরু করে ফুটবলার মেসুত ‌ওজিল পর্যন্ত অভিনন্দিত করেন ফেদেরারকে।

গ্র্যান্ডস্ল্যাম জয়ী সাবেক তারকা খেলোয়াড় আন্দ্রে আগাসি এক টুইট বার্তায় লেখেন, ‘৩৬ বছর ১৯৫ দিন…রজার ফেদেরার ক্রমাগত খেলার সক্ষমতার সংজ্ঞাটা পাল্টে দিচ্ছেন। আর‌ও একটি অর্জনের জন্য তাকে অভিনন্দন।’ জার্মান টেনিস গ্রেট বিরস বেকার লিখেছেন, ‘রজার ফেদেরার (টেনিসের) ধারাবাহিক ইতিহাস লিখছেন!’ এদিকে, আর্সেনাল ‌ও জার্মানীর তারকা ফুটবলার মেসুত ‌ওজিল জানান, ‘এক নম্বর স্থান তারই প্রাপ্য। অভিনন্দন রজার ফেদেরার।’

৩৩ বছর বয়সে সবচেয়ে বেশি বয়সী নাম্বার ‌ওয়ানের রেকর্ড ছিল আটবারের গ্র্যান্ডস্ল্যাম জয়ী আমেরিকান তারকা আন্দ্রে আগাসির। ২০০৩ সালের সেপ্টেম্বর থেকে এই রেকর্ড এতোদিন তার দখলে ছিল।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :