রাত ১১:৩৭, রবিবার, ২০শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / জিতেছি রিয়াল মাদ্রিদ
জিতেছি রিয়াল মাদ্রিদ
ফেব্রুয়ারি ১৫, ২০১৮

ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড গড়ার দিনে নেইমারের প্যারিস সেন্ট জার্মেইকে হারালো রিয়াল মাদ্রিদ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬-র প্রথম লেগের ম্যাচে আজ পিএসজিকে ৩-১ ব্যবধানে হারিয়েছে রোনালদোর রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে, খেলা শুরুর ৭৫ সেকেন্ডেই পেনাল্টির দাবী তোলে রিয়াল মাদ্রিদ। নিজেদের বিপদসীমায় পিএসজির ইউরি বেসচিচে রিয়াল মাদ্রিদের টনি ক্রুজকে বৈধভাবে ফেলে দিলে পেনাল্টির আবেদন করে তারা। তবে রেফারি তাতে সাড়া দেননি।

খেলার ২৭ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদো পিএসজির গোলকিপারকে বোকা বানাতে না পারলে‌ও, রিয়ালের গোলকিপার নাভাসকে ঠিকই পরাস্ত করেছে পিএসজি।

তবে কোন তারকা খেলোয়াড় নয়। খেলার ৩৩ মিনিটে এডিসন কাভানির কাছ থেকে বল পান নেইমার। তিনি ব্যাকহিল করে দেন মিডফিল্ডার আড্রিয়ান রবিউটকে। পেনাল্টি সীমানার ভেতর থেকে সহজেই নাভাসকে পরাজিত করেন রবিউট। ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি। আর স্তব্ধ হয়ে যায় সান্তিয়াগো বার্নাব্যুর গ্যালারি।

প্রথমার্ধের শেষ মিনিটে ম্যাচে ফেরে স্বাগতিক দল রোনালদোর গোলে। নিজেদের ডি বক্সে টনি ক্রুজকে ফেলে দেন জি‌ওভানি লো সেলসো। রেফারি পেনাল্টির বাশি বাজান। স্পটকিকে গোল করে ম্যাচে ১-১ এ সমতা আনেন ক্রিস্টিয়ানো রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেন্ট জার্মেইয়ের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে সমতা সূচক গোলটি করেই ইতিহাসের অংশ হয়ে যান ক্রিস্টিয়ানো রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে কোনো দলের পক্ষে শততম গোল করার রেকর্ড গড়েন।

তবে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলগুলো হিসেবে আনলে চ্যাম্পিয়ন্স লিগে মোট ১১৫ গোলের মালিক এখন পর্তুগিজ মহাতারকা। তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে ৭ ম্যাচে এটি রোনালদোর দশম গোল।

এদিকে, আর কেউ একশ’ গোল করতে পারেননি। মাত্র দু’জন খেলোয়াড় একই দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে ৫০+ গোল করতে পেরেছেন। তারা হলেন, লি‌ওনেল মেসি ‌ও রাউল। বার্সেলোনার হয়ে মেসি এ পর্যন্ত গোল করেছেন ৯৭টি। আর রিয়াল মাদ্রিদের সাবেক তারকা খেলোয়াড় রাউলের করা গোল হলো ৬৬টি।

আসেনসোর কাছ থেকে বল পেয়ে খেলার ৮৩ মিনিটে রোনালদো এবং ৮৬ মিনিটে মার্শেলো আর‌ও দুই গোল করলে ৩-১ ব্যবধানে জয় পায় জিনেদিন জিদানের দল।

মজার ব্যাপার হলো এর আগে, ভ্যালেন্টাইন ডে তে পিএসজি যে ১০টি ম্যাচ খেলেছে তার কোনোটিতে হারেনি। সেই ১০ ম্যাচের সাতটিতে জিতেছিল আর তিনটিতে ড্র করেছিল পিএসজি। কিন্তু এবার আর শেষ রক্ষা হলো না তাদের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :