সন্ধ্যা ৬:৪৮, শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ হকি / এশিয়াডের হকি দলে পরিবর্তন
এশিয়াডের হকি দলে পরিবর্তন
ফেব্রুয়ারি ১৯, ২০১৮



এশিয়ান গেমসের বাছাইপর্বকে সামনে রেখে আগামী সপ্তাহে ঘোষণা করা হবে বাংলাদেশ হকি দলের ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড। যেখানে থাকবে একাধিক চমক। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের কোচ।

আর মাঠের লড়াইয়ে নামার আগে কাজাকিস্তান কিংবা শ্রীলঙ্কার বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ। এদিকে দলের ফিটনেসে দারুণ খুশি ট্রেইনার। আর খেলোয়াড়’রা টুর্নামেন্টকে নিচ্ছেন মূল আসরের প্রস্তুতি হিসেবে। অনুশীলন ক্যাম্পে গা গরমের প্রস্তুতি, প্রায় মাস ছাড়ালো। ৩৮ সদস্যের প্রাথমিক স্কোয়াডের সংখ্যাটা এখন ২৮ জনে। জানা গেছে প্রতিপক্ষও। আগামী শুক্রবার ঘোষণা করা হবে মূল দল। তাইতো অনুশীলনেই নিজেদের প্রমাণে সর্বোচ্চ চেষ্টায় খেলোয়াড়রা।

গত বছর ঘরের মাঠে এশিয়া কাপে ষষ্ঠ হওয়ায়, এবার স্বপ্নটা হয়েছে অনেক বড়, সঙ্গে বেড়েছে আত্মবিশ্বাস। তাই পেশাদারিত্বকে পাশ কাটিয়ে বাছাই পর্ব ছাপিয়ে মূল পর্বের দলগুলোতেই মনযোগী বাংলাদেশ। পিন্টু বলেন, শুরুটা আমাদের ভালই মনে হচ্ছে। চ্যাম্পিয়ন হওয়ার আসায় আমরা আগাচ্ছি। ক্যাম্প শুরুর আগে ফিটনেসকে গুরুত্ব দিয়েই দল গড়তে চেয়েছিলেন কোচ। এজন্য ক্যাম্পে রাখা হয়েছিলো একজন বিশেষজ্ঞ ট্রেইনারও। একমাসে কেমন হলো উন্নতি? ওমানের বৈরী কন্ডিশনেই-বা কেমন করবে দল? ফিটনেস ট্রেইনার আশিকুজ্জামান বলেন, আমাদের এখানে চারটার সময় যে টেম্পারেচার থাকে ওখানেই এরকমই থাকে। অভিন্ন সুর কোচের কন্ঠেও। তবে তরুণদের বাজিয়ে দেখতে স্কোয়াডে বড়সড় পরিবর্তনের ইঙ্গিত দিলেন তিনি।

কোচ মাহবুব হারুন বলেন, এশিয়ান টিমে আমরা কিছু পরিবর্তন আনতে চাইছি। কিছু তরুণ খেলোয়াড় নিয়ে দল গঠন করবো। ওমানের বাছাই পর্বে পাওয়া পাঁচ দলের সঙ্গে স্বাগতিক ইন্দোনেশিয়া সহ ১৮ দল নিয়ে আগামী ১৮ই আগস্ট থেকে ২রা সেপ্টেম্বর, পালেমবাং ও জাকার্তায় অনুষ্ঠিত হবে এশিয়ান গেমস হকির মূল পর্ব।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :