বিকাল ৫:২১, সোমবার, ২৫শে জুন, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / এবার শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি ক্রিকেট
এবার শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি ক্রিকেট
ফেব্রুয়ারি ১৬, ২০১৮

এবার শ্রীলঙ্কায় শুরু হচ্ছে আইপিএলের আদলে টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের দারুণ সাফল্যের পর এবার সেই পথে হাটছে শ্রীলঙ্কা‌ও। এ বছরই ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আয়োজনের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড-এসএলসি। এক দশক আগে আইপিএল শুরুর পর এতোদিনে ঘুম ভাঙ্গল লঙ্কানদের।

আইপিএলের সাফল্য দেখে বিভিন্ন দেশ টি-টোয়েন্টি লিগ আয়োজন করা শুরু করেছে। তাদের মধ্যে বিগ ব্যাশে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ এবং পাকিস্তান সুপার লিগ আয়োজন করা হয়। তাতে সেই দেশগুলো অনেক ভাল ফল পাচ্ছে। অবশ্য ৫ বছর আগেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড একটি টি-টোয়েন্টি লিগ আয়োজন করার চেষ্টা করেছিল। তার নাম দেয়া হয়েছিল শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ-এসএলপিএল। তখন কর্মকর্তাদের অদূরদর্শিতায় সেই লিগ বেশি জনপ্রিয় হতে পারেনি।

কিন্তু ছয় বছর পর আবার‌ও ঘরোয়া টি-টোয়েন্টি আসর নিয়ে ভাবছে শ্রীলঙ্কান ক্রিকেট বের্ড। শ্রীলঙ্কা ক্রিকেট-এসএলসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এবারের টি-টোয়েন্টি লিগের নাম হবে লঙ্কান প্রিমিয়ার লিগ-এলপিএল। চলতি বছরের ১৮ আগস্ট শুরু হয়ে শেষ হবে ১০ সেপ্টেম্বর। ছয়টি দল অংশ নেবে। প্রথম রাউন্ডে প্রত্যেকটি দল ১০টি করে ম্যাচ খেলবে। অর্থাত প্রতিটি দল পরস্পরের সঙ্গে দুইবার করে মোকাবেলা করবে। এসএলসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা একথা নিশ্চিত করেছেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :