রাত ১১:৫৮, মঙ্গলবার, ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / আর‌ও একটি পরাজয়
আর‌ও একটি পরাজয়
ফেব্রুয়ারি ১৮, ২০১৮



নতুন ভেন্যুতে গেলে‌ও ফলাফলের কোনো হেরফের হয়নি। আর‌ও একটি পরাজয় সঙ্গী হলো বাংলাদেশের। টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারলেও টি-টোয়েন্টি সিরিজে পুরো ২-০ তে হোয়াইটওয়াশ। দেশের মাটিতে। সিলেটে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে ৭৫ রানে শ্রীলঙ্কার কাছে হারল বাংলাদেশ। তাতে সিরিজ নিজেদের করে নিল শ্রীলঙ্কা।

সফরকারীদের দেওয়া ২১১ রানের টার্গেটে নেমে দলীয় ৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। আগের ম্যাচে বিধ্বংসী ইনিংস খেলা ওপেনার সৌম্য সরকার আজ কোন রান না করেই সাজঘরে ফেরেন। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মুশফিককে (৬) এবং শেষ বলে মোহাম্মদ মিথুনকে (৫) ফিরিয়ে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন, ধনাঞ্জয়া।

এরপর আমিলা আপনসোর বলে প্রাণ যায় ২৩ বলে ২৯ রান করা তামিমের। আরিফুলের বিদায়ে ৬৮ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। একপ্রান্ত আগলে লড়াই করা অধিনায়ক মাহমুদ উল্লাহ ৩১ বলে ৪১ রান করে রান আউটে কাটা পড়েন। তাতে বাংলাদেশের পরাজয়টা সময়ের ব্যাপার হয়ে ‌ওঠে মাত্র। শেষ পর্যন্ত ১৮.৪ ওভারে ১৩৫ রানেই অলআউট হয় বাংলাদেশ।

এর আগে, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে শ্রীলঙ্কা। তামিম এবং মাহমুদ উল্লাহর ক্যাচ মিসে কুশল মেন্ডিস এবং দানুশকা ৯৮ রানের ওপেনিং জুটি গড়েন। শেষ পর্যন্ত পার্টটাইম বোলার সৌম্য সরকার ৪২ রানে থাকা গুনাথিলাকাকে বিদায় করেন।

তবে ২৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন কুশল মেন্ডিস। থিসারা পেরেরা ১৭ বলে ৩১ রান করার পর অভিষিক্ত আবু জায়েদের বলে সৌম্য সরকারের তালুবন্দি হন।

৪২ বলে ৬ চার ৩ ছক্কায় ৭০ রানের বিধ্বংসী ইনিংস খেলা ওপেনার কুশল মেন্ডিসের উইকেট নেন মুস্তাফিজ। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ২১০ রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :