রাত ২:২৩, সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
/ ক্রিকেট / অবশেষে মাহমুদুল্লাই অধিনায়ক
অবশেষে মাহমুদুল্লাই অধিনায়ক
ফেব্রুয়ারি ১৩, ২০১৮



সাকিব আল হাসান ইনজুরি পড়ার পর বাংলাদেশ টি-টোয়েন্ট দলের অধিনায়কত্বের ভার যাচ্ছে কার ‌ওপর এই নিয়ে বিভ্রান্তিটা ছিলই। অবশেষে সেই ভ্রান্তি দূর করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির জন্য অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে। আর ইনজুরিতে পড়া সাকিব আল হাসানের পরিবর্তে দলে ডাক পেয়েছেন স্পিনার নাজমুল ইসলাম অপু। এদিকে, ওয়ানডে ও টেস্ট সিরিজের হতাশা কাটিয়ে টি-টোয়েন্টিতে ভাল করতে প্রত্যয়ী বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।

সাকিব আল হাসানের পরিবর্তে বাংলাদেশ টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন কে? তামিম ইকবাল নাকি মাহমুদুল্লাহ রিয়াদ। অবশেষে সিরিজ শুরুর দু’দিন আগে অধিনায়কের নাম ঘোষণা করেছে বিসিবি। টেস্টের মতাই টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পেলেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর সবশেষ বিপিএলের আসরে দুর্দান্ত ফর্ম দেখানো রংপুর রাইডার্সের স্পিনার নাজমুল ইসলাম অপু ডাক পেয়েছেন জাতীয় দলে।

দেশের মাটিতে গত কয়েক বছর দারুণ পারফর্ম করে আসছে টিম বাংলাদেশ। তবে এ বছর ঘরে মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ট্রাইন্যাশন সিরিজ ও টেস্ট সিরিজে মোটেই ভাল করতে পারেনি টাইগাররা। এবার বাংলাদেশের সামনে টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। আর সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত স্বাগতিকরা। দলের ‌ওপেনার তামিম ইকবাল জানান, তরুণদের নিয়ে দারুণ এক দল এখন বাংলাদেশ। পুরণোদের সঙ্গে তারা তাল মিলিয়ে চলতে পারলে শ্রীলঙ্কার বিপক্ষে ভাল ফল পা‌ওয়া সম্ভব।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থানই বলে দেয়, এই ফরমেটে খুব একটা সুবিধা করতে পারেনা লাল-সবুজের দল। আফগানিস্তান, শ্রীলঙ্কার পর দশম স্থানে রয়েছে স্বাগতিকরা। তবে এবারের দলে তরুণদেরই প্রাধাণ্য দেয়া হয়েছে। আর তাদের ওপর ভরসা রাখছেন দলের অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

এদিকে, আফগানিস্তানের কাছে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের অষ্টম স্থান হারিয়েছে শ্রীলঙ্কা। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতলেই হারানো স্থানটা ফিরে পাবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। সেই লক্ষ্য নিয়েই প্রস্তুতি নিচ্ছে সফরকারীরা। আগামী ১৫ ফেব্রুয়ারি দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখিমোখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :