রাত ১২:০৩, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৮ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের টানা তিন জয়
বাংলাদেশের টানা তিন জয়
জানুয়ারি ২৩, ২০১৮



মিরপুরে ত্রিদেশীয় সিরিজের পঞ্চম ম্যাচে জিম্বাবুয়েকে ৯১ রানে হারিয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের দেয়া ২১৭ রানের টার্গেটে খেলতে নেমে মাশরাফি ও সাকিবের জোড়া আঘাতে ৩৪ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে। এরপর আর লড়াইয়ে ফিরতে পারেনি তারা। তাতে ১২৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

সাকিব তিনটি, মাশরাফি, মুস্তাফিজ ও সানজামুল দুটি করে উইকেট তুলে নিলে ৩৬ ওভার তিন বলে ১২৫ রানেই থামে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন সিকাদান্দার রাজা।

এরআগে টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৬ রানেই এনামুল হক বিজয়ের উইকেট হারায় বাংলাদেশ। তবে দ্রুত উইকেট হারানোর চাপ বুঝতেই দেননি তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দ্বিতীয় উইকেটে ১৫১ বলে ১০৬ রানের জুটি গড়েন তারা।

তাদের ধীর গতির ব্যাটিংই মনে হচ্ছিলো মিরপুরের উইকেট সহজ হবেনা ব্যাটসম্যানদের জন্য। আর স্বাগতিক দলের মিডল ও লোয়ার অর্ডারে ব্যর্থতায়, তার প্রমাণ মিলল দ্রুতই। সাকিব ব্যক্তিগত ৫১ রানে বিদায়য়ের পর, মুশফিক আউট হন ১৮ রানে, দলের রান তখন ৩ উইকেটে ১৪৭।

সাকিব ব্যক্তিগত ৫১ রানে বিদায়য়ের পর, মুশফিক আউট হন ১৮ রানে, দলের রান তখন ৩ উইকেটে ১৪৭। এরপর স্কোর বোর্ডে মাত্র ২৩ রান যোগ করতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। মাহমুদুল্লাহ, নাসির, সাব্বির ও মাশরাফি উইকেটে বেশীক্ষন দাঁড়তে পারেননি।

এদিকে, প্রথম বাংলাদেশী হিসেবে ওয়ানডে ক্রিকেটে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করা তামিম ইকবাল বিদায় নেন ব্যক্তিগত ৭৬ রানে। তবে শেষ দিকে, সানজামুলের ১৯ ও মুস্তাফিজের অপরাজিত ১৮ রানে ভর করে ২১৬ রান তোলে বাংলাদেশ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :