রাত ১০:০৭, রবিবার, ২০শে মে, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / বাংলাদেশের জয়ের টার্গেট ১৭১ রান
ত্রিদেশীয় ‌ওয়ানডে সিরিজ
বাংলাদেশের জয়ের টার্গেট ১৭১ রান
জানুয়ারি ১৫, ২০১৮

প্রথম ‌ওভারে দুই উইকেট তুলে নিয়ে ত্রিদেশীয় ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বোলাররা রীতিমতো ব্যাকফুটে ঠেলে দেয় জিম্বাবুয়েকে। সেই ধাক্কা আর সামলাতে পারেনি তারা। সিকান্দার রাজা একটু প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলে‌ও ১৭০ রানে অল আউট হয় তারা। তাতে জয়ের জন্য মাত্র ১৭১ রানের টার্গেট পায় মাশরাফি বিন মর্তুজার দল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলের ২ রানেই সুলেমান মিরে এবং ক্রেইগ আরভিনের উইকেট তুলে নেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই বিপর্যয় আর সামলে ‌ওঠা হয়নি তাদের। দলীয় ৩০ রানে ১৫ রান করা মাসাকাদজাকে প্যাভিলিয়নে ফেরান অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়লে‌ও পিটার মুরকে নিয়ে দলের সংগ্রহে ৫০ রান যোগ করেন জিম্বাবুয়ান ইনিংসের একমাত্র ফিফটি করা সিকান্দার রাজা। ৯৯ বলে দুই চার আর দুই ছক্কায় ৫২ রান করে সিকান্দার রাজা যখন সাজঘরে ফেরেন তখন জিম্বাবুয়ের সংগ্রহ ৬ উইকেটে ১৩১ রান।

পরে জিম্বাবুয়েকে অল আউট করার বাকী কাজ সারেন কাটার মাস্টার মুস্তািফজ ‌ও পেসার রুবেল হোসেন। তাতে ১৭০ রানে অল আউট হয় তারা। বাংলাদেশী বোলারদের মধ্যে সাকিব ৪৩ রানে ৩টি এবং রুবেল ২৪ রানে ২টি ‌ও মুস্তাফিজ ২৯ রানে ২টি উইকেট তুলে নেন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :