রাত ১২:০৩, মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৮ ইং
/ আর্ন্তজাতিক / ফাইনাল খেলার আশা বেচে রইলো লঙ্কার
ত্রিদেশীয় ‌ওয়ানডে সিরিজ
ফাইনাল খেলার আশা বেচে রইলো লঙ্কার
জানুয়ারি ২১, ২০১৮



ত্রিদেশীয় ‌ওয়ানডে সিরিজে ফাইনালে টিকে থাকার লড়াইয়ে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। তাতে টানা দুই ম্যাচ হারের পর জয় পেলো হাথুরুসিংহের দল। বাঁচা-মরার লড়াইয়ে ১৯৯ রানের টার্গেটে নেমে, ৩১ বল হাতে রেখে ৫ উইকেটে ২০২ তুলে জয় নিশ্চিত করে দিনেশ চান্দিমালের দল। অলরাউন্ড নৈপুন্যে ম্যাচ সেরা হন থিসারা পেরেরা।

৫ উইকেটের জয় তবু খুব একটা খুশি হতে পারছেনা শ্রীলঙ্কান কর্মকর্তারা। জিম্বাবুয়ের বিপক্ষে ১৯৯ রানের টার্গেট ছুঁতেই যে তাদের খেলতে ৪৫ ওভারেরও বেশি।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জয়ের টার্গেটে নামা শ্রীলঙ্কা, শুরুতেই জিম্বাবুয়ের বোলিং তোপে পড়ে। দলীয় ৩৩ রানে উপুল থারাঙ্গার উইকেট তুলে নেন, চাতারা। দ্বিতীয় উইকেটে ৭০ রানের জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দিকে নেন কুশল পেরেরা এবং কুশল মেন্ডিস। পেরেরা ৪৯ রান করে মুজারাবানির বলে সাজঘরে ফেরেন। এরপর কুশল মেন্ডিস ও ডিকাভেলাকে ফিরিয়ে শ্রীলঙ্কাকে ১১৭ রানে ৪ উইকেটে পরিণত করেন মুজারাবানি। হারের শংকা তখন শ্রীলঙ্কান শিবিরে।

পঞ্চম উইকেটে চান্দিমাল ও থিসারা পেরেরা ৫৭ রান তুলে ৩১ বল আগেই দলের জয় নিশ্চিত করেন। নিজেদের তিন ম্যাচে প্রথম জয় নিয়ে মাঠ ছাড়ার আগে, পেরেরা ৩৯ আর চান্দিমাল ৩৮ রানে অপরাজিত থাকেন।

এরআগে জিতলেই ফাইনাল এমন সমীকরণের ম্যাচে, টস জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে মাসাকাদজা এবং সলোমন মিরে দলের সংগ্রহে ৪৪ রান যোগ করেন। সুন্দর শুরুর পর, খেঁই হারায় জিম্বাবুয়ে। ৭৩ রানে ৪ উইকেট হারায় তারা। পঞ্চম উইকেটে ব্রেন্ডন টেলর এবং ওয়ালার ৬৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে রাখেন।

টেলর ৮০ বলে ৫৮ রান করলেও, থিসারা পেরেরা আর নুয়ান প্রদীপ উইকেট শিকারে নামলে মাত্র ৬ ওভার বাকী থাকতেই মাত্র ১৯৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। থিসারা ৪টি আর নুয়ান প্রদীপ ৩টি উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়ের ধ্বস নামান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :